Thank you for trying Sticky AMP!!

জনদুর্ভোগ–শান্তি বিনষ্ট করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে প্রেস ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, কেউ জনদুর্ভোগ সৃষ্টি করলে, শান্তিশৃঙ্খলা বিনষ্ট করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তার দায়িত্ব পালন করবে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস ২০২৩ পালন উপলক্ষে এই প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। আয়োজক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। প্রেস ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী উপস্থিত ছিলেন।

Also Read: নয়াপল্টনেই সমাবেশ হবে, প্রস্তুতি চলছে: রিজভী

প্রেস ব্রিফিংয়ে এক সাংবাদিক প্রশ্ন করেন আগামীকাল শুক্রবার রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ আছে। এই সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলার অবনতির কোনো আশঙ্কা আছে কি না? আশঙ্কা থাকলে কী ব্যবস্থা নেওয়া হয়েছে?

জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাঁরা সবাইকে সব সময় বলেন, রাজনীতিবিদ ও রাজনৈতিক দলগুলোর কর্মসূচি পালনে সরকারের দিক থেকে কোনো বাধা নেই। কিন্তু সবাই যেন নিয়মশৃঙ্খলা মেনে চলে। দেশের আইন মেনে চলে। জনদুর্ভোগ সৃষ্টি না করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি আহ্বান রাখবেন, কেউ যেন কোনো রকম ধ্বংসাত্মক কাজে লিপ্ত না হয়। কেউ যেন জনগণের দুর্ভোগ সৃষ্টি না করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজনৈতিক দলগুলো তাদের কর্মসূচি পালন করবে। এখানে সরকারের দিক থেকে কোনো বাধা নেই। কিন্তু জনদুর্ভোগ সৃষ্টি করলে, জানমালের ক্ষতি করলে, ভাঙচুর করলে, জনগণের বিরুদ্ধে দাঁড়িয়ে গেলে, শান্তিশৃঙ্খলা বিনষ্ট করলে, তখন আইনশৃঙ্খলা বাহিনী তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবে।

Also Read: এবার বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করতে চায় আওয়ামী লীগের ৩ সংগঠন

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি আজকে সমাবেশ করতে চেয়েছিল। তাঁরা বলছেন, কোনোক্রমেই কোনো রাস্তার মধ্যে সমাবেশ করতে দেবেন না। বিএনপি আগামীকাল সমাবেশ করার কথা জানিয়েছে। তাঁরা এখনো বলবেন, যেন জনগণের দুর্ভোগ সৃষ্টি না হয়। দুর্ভোগ সৃষ্টি করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের কাজ করবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের কথা হলো, আমাদের নিরাপত্তা বাহিনী সব সময় প্রস্তুত আছে। যদি কেউ ঝামেলা করে, তারা তাদের অর্পিত দায়িত্ব পালন করবে।’

Also Read: রাজধানীতে ধরপাকড়, বিএনপির ৩৬৬ নেতা-কর্মী গ্রেপ্তার