Thank you for trying Sticky AMP!!

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শেরপুরে স্বতন্ত্র প্রার্থী ছা‌নোয়ারকে শোকজ

স্বতন্ত্র প্রার্থী ছা‌নোয়ার হোসেন

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শেরপুর-১ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ছা‌নোয়ার হোসেন ওরফে ছানুকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। শেরপুর-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক (যুগ্ম জেলা জজ) মাহবুব আলী মুয়াদ আজ শনিবার বিকেলে ওই নোটিশ দেন। আগামীকাল রোববার বেলা সাড়ে ১১টার মধ্যে ছা‌নোয়ার হোসেনকে নিজে হাজির হয়ে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Also Read: আচরণবিধি ভেঙে গ্রামে গ্রামে ভোট চাইছেন নৌকার শাহজাহান

নির্বাচনী অনুসন্ধান কমিটির বেঞ্চ সহকারী মো. সিদ্দিক আলম বিষয়টি নিশ্চিত করে প্রথম আলোকে জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা ২০০৮-এর ৬, ১১ ও ১২ ধারার বিধানগুলো লঙ্ঘনের অভিযোগে শোকজ নোটিশটি ইতিমধ্যে স্বতন্ত্র প্রার্থী ছা‌নোয়ার হোসেনের কার্যালয়ে পৌঁছে দেওয়া হয়েছে।

Also Read: আচরণবিধি ভেঙে আওয়ামী লীগের প্রার্থীর কর্মী সমাবেশ, ভূরিভোজ

নির্বাচনী অনুসন্ধান কমিটি সূত্রে জানা গেছে, প্রতীক বরাদ্দের আগে নির্বাচনী সভা-সমাবেশ ও প্রচারণা নিষিদ্ধ। এরপরও ৪ ডিসেম্বর শেরপুর শহরের বাগরাকসা এলাকার প্রিজম প্রিপারেটরি স্কুলে স্বতন্ত্র প্রার্থী ছা‌নোয়ারের পক্ষ থেকে সমাবেশের আয়োজন করা হয়। ওই সমাবেশে উসকানিমূলক বক্তব্য দেওয়া হয়। সমাবেশে বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিসহ প্রায় ২ হাজার মানুষ অংশ নেন। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থী ছা‌নোয়ার তাঁর সমর্থক নেতা-কর্মীদের নিয়ে ৬ ও ৭ ডিসেম্বর শহরের বিভিন্ন এলাকায়, সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নির্বাচনী প্রচারণায় অংশ নেন। ওই সব সমাবেশ ও প্রচারণার ভিডিও চিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তা নির্বাচনী অনুসন্ধান কমিটির দৃষ্টিগোচর হয়। এর পরিপ্রেক্ষিতে অনুসন্ধান কমিটি সরেজমিনে তদন্ত করে ঘটনার প্রাথমিক সত্যতা পায়।

Also Read: আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের ব্যাখ্যা দিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে নোটিশ

এ ব্যাপারে বক্তব্য জানার জন্য স্বতন্ত্র প্রার্থী ছা‌নোয়ার হোসেনের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি ধরেননি। তবে তাঁর মনোনয়নপত্রের সমর্থনকারী ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. বায়েজিদ হাসান আজ সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, কোনো ধরনের আচরণবিধি লঙ্ঘন করা হয়নি। তারপরও রোববার নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে কারণ দর্শানোর জবাব দেওয়া হবে।

Also Read: সিরাজগঞ্জে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীকে তলব