Thank you for trying Sticky AMP!!

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মারধরের ঘটনায় ছাত্রদল নেতাকে না পেয়ে স্ত্রীকে আটক

হাতকড়া

পূর্বশত্রুতার জেরে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় অভিযুক্ত ছাত্রদল নেতা রনি মজুমদারের স্ত্রী সুমি আক্তারকে (২২) আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় নগরের সালমানপুর এলাকায় নিজ বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। রনির বর্তমান অবস্থান সম্পর্কে জানতে তাঁকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী বলেন, ‘জিজ্ঞাসাবাদের জন্য রনির স্ত্রীকে থানায় আনা হয়েছে।’

Also Read: ছাত্রলীগের ২ নেতাকে মারধরের প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ, তিন দাবি

অভিযুক্ত রনি মজুমদার কুমিল্লা সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ড ছাত্রদলের প্রচার সম্পাদক। অন্যদিকে মারধরের শিকার দুজন হলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. সালমান চৌধুরী ওরফে হৃদয় ও ভাষাসৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ এনায়েত উল্লাহ।

বিশ্ববিদ্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার বেলা দুইটায় বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে ছাত্রলীগ নেতা সালমান ও এনায়েতকে মারধর করেন বিশ্ববিদ্যালয়–সংলগ্ন সালমানপুর এলাকার বাসিন্দা রনি মজুমদার। এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির নেতারা প্রথমে বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনের সড়ক অবরোধ করেন। পরে সদর দক্ষিণ উপজেলার বেলতলি এলাকায় গিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেন। তখন পুলিশ গিয়ে তাঁদের মহাসড়ক থেকে সরিয়ে দিতে চাইলে পুলিশের কাছে অভিযুক্ত রনিসহ জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারের দাবি জানান নেতারা। এরই পরিপ্রেক্ষিতে রনিকে গ্রেপ্তারের জন্য বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় পুলিশ। কিন্তু রনি মুঠোফোন বন্ধ করে আত্মগোপনে যান। রনিকে খুঁজে না পেয়ে পুলিশ আজ সন্ধ্যায় তাঁর স্ত্রীকে আটক করে।

Also Read: ছাত্রলীগের কমিটি বিলুপ্তির পরও অস্থিরতা, নেপথ্যে আধিপত্য প্রতিষ্ঠা

এদিকে রনির স্ত্রীকে আটক করার তীব্র নিন্দা জানিয়েছেন সালমানপুর, বিশ্ববিদ্যালয় ও ক্যাডেট কলেজ এলাকার ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের ভাষ্য, অপরাধ করলে রনি করেছেন। সে জন্য তাঁর স্ত্রীকে পুলিশের আটক করা ঠিক হয়নি।

স্থানীয় ব্যবসায়ীদের দাবি, এক বছর আগে রনিকে মারধর করেন ছাত্রলীগের বিলুপ্ত কমিটির কয়েকজন নেতা। ওই ঘটনার প্রতিশোধ নিতে বুধবার কয়েকজনকে সঙ্গে নিয়ে সালমান ও এনায়েতকে মারধর করেন রনি। নাম প্রকাশ না করার শর্তে এক ব্যবসায়ী বলেন, ‘অপরাধ করলে রনি করেছেন। এ জন্য তাঁর স্ত্রীকে পুলিশ কেন আটক করবে? আমরা ওই নারীকে ছেড়ে দেওয়ার দাবি জানাচ্ছি।’

Also Read: ছাত্রলীগের এক পক্ষের দুই নেতাকে অন্য পক্ষের মারধর, সড়ক অবরোধ