Thank you for trying Sticky AMP!!

বিজয় দিবস উদ্‌যাপনে আরও স্পষ্ট হলো সিলেট বিএনপির বিভক্তি

মহান বিজয় দিবসে  ‘সিলেট বিএনপি’র ব্যানারে কেন্দ্রীয় শহীদ মিনারে আসেন সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী। শনিবার সকালে

সিলেটে মহান বিজয় দিবসের কর্মসূচি পালনে বিএনপির বিভক্তি স্পষ্ট হয়েছে। আজ শনিবার সকালে শহীদ মিনারে জেলা ও মহানগর বিএনপির বাইরে সিলেটে দলের চেয়ারপারসনের উপদেষ্টা ও সিটির সাবেক মেয়র আরিফুল হক চৌধুরী ‘সিলেট বিএনপি’র ব্যানারে পৃথকভাবে শ্রদ্ধা জানিয়েছেন। এ নিয়ে দলের ভেতরে-বাইরে আলোচনা হচ্ছে।

দলীয় নেতা-কর্মীদের সূত্রে জানা গেছে, আজ সকাল সাড়ে ১০টার দিকে নগরের কুমারপাড়া এলাকা থেকে বিজয় শোভাযাত্রা করে আরিফুলের নেতৃত্বাধীন বিএনপির নেতা-কর্মীরা নগরের চৌহাট্টা এলাকার কেন্দ্রীয় শহীদ মিনারে আসেন। এ সময় তাঁর সঙ্গে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহক্ষুদ্র ও কুটিরশিল্প বিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক, সিলেট জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলী আহমদ, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও সিটি করপোরেশনের কাউন্সিলর আলতাফ হোসেন সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

Also Read: বিএনপি সোমবার সকাল–সন্ধ্যা হরতাল ডেকেছে

এদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও জ্যেষ্ঠ সহসভাপতি আশিক উদ্দিন আহমদের নেতৃত্বে জেলা বিএনপির কয়েক শ নেতা-কর্মী শোভাযাত্রা করে শহীদ মিনারে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করেছে। এ ছাড়া মহানগর বিএনপির কর্মসূচিতে নেতৃত্ব দেন সংগঠনের সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী।

পৃথক কর্মসূচি পালন প্রসঙ্গে জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘জেলা ও মহানগর বিএনপি আলাদা দুটি ইউনিট হওয়ায় নেতা-কর্মীরা পৃথকভাবে কর্মসূচি পালন করেছেন। এর বাইরে তিনি (আরিফুল হক চৌধুরী) একটা কর্মসূচি পালন করেছেন বলে জেনেছি, এটা তাঁর একান্ত ব্যক্তিগত উদ্যোগ হয়তো। এর সঙ্গে জেলা ও মহানগর বিএনপি কোনো সম্পৃক্ততা নেই।’

Also Read: বিএনপির দলীয় কর্মসূচিতে নামলেন সিলেটের সদ্য সাবেক মেয়র আরিফুল

মহান বিজয় দিবসে শহীদ মিনারে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদকের নেতৃত্বে নেতা-কর্মীরা। শনিবার সকালে

তবে আরিফুল হক চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘সিলেট বিএনপিতে কোনো বিভক্তি নেই। সিলেট বিএনপির অনেক নেতা-কর্মী বিজয় দিবসে শোভাযাত্রার পাশাপাশি পুষ্পস্তবক অর্পণ করেছে। তাঁদের অনুরোধে আমিও এতে যোগ দিয়েছি। দলের সবাই এখন সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। প্রচুরসংখ্যক নেতা-কর্মী বিজয় দিবসের কর্মসূচিতে একাত্ম হয়ে শোভাযাত্রা করে সরকারের বিরুদ্ধেই নিজেদের অবস্থান জানান দিয়েছে।’

Also Read: সিলেটে আবার সরব হলেন আরিফুল, তফসিল বাতিলের দাবিতে মিছিল

স্থানীয় বিএনপির একাধিক নেতা-কর্মী জানান, সিলেটে বিএনপিতে বর্তমানে দুটি বলয় সক্রিয় আছে। এর একটি অংশের নেতৃত্বে আছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির। মূলত তাঁর নিয়ন্ত্রণেই জেলা ও মহানগর বিএনপির বেশির ভাগ নেতা-কর্মী আছেন। অন্যদিকে আরিফুল আরেকটি অংশের নেতৃত্বে আছেন। তাঁর সঙ্গে বিএনপির তৃণমূল পর্যায়ের অনেকে রয়েছেন। মাঝে কিছুদিন আরিফুল হক চৌধুরীকে প্রকাশ্যে দলীয় কোনো কর্মসূচিতে দেখা যায়নি। এ নিয়ে নিজ দল ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের অভিযোগ ছিল। গত ৭ নভেম্বর মেয়রের কাছে দায়িত্ব হস্তান্তরের পর ১৮ নভেম্বর প্রথম তিনি দলীয় কর্মসূচিতে প্রকাশ্যে অংশ নেন। এর পর থেকে তিনি দলের রাজনীতিতে ব্যাপকভাবে সক্রিয় রয়েছেন।

Also Read: সব বাধাবিপত্তি ঠেলে গণসমাবেশ সফল হয়েছে: সিলেট বিএনপি