Thank you for trying Sticky AMP!!

চুয়েটের সঙ্গে নদী গবেষণা ইনস্টিটিউটটের গবেষণা চুক্তি সই

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সঙ্গে পানিসম্পদ মন্ত্রণালয়ের অধীন ফরিদপুর নদী গবেষণা ইনস্টিটিউটের গবেষণাসংক্রান্ত একটি দ্বিপক্ষীয় সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

আজ সোমবারে দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সিন্ডিকেট কক্ষে চুয়েটের উপাচার্য মোহাম্মদ রফিকুল আলমের উপস্থিতিতে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। সমঝোতা স্মারকে চুয়েটের পক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির এবং নদী গবেষণা ইনস্টিটিউটের পক্ষে ইনস্টিটিউটের মহাপরিচালক এস এম আবু হোরায়রা স্বাক্ষর করেন।

Also Read: ভারতের পাঠ্যবইয়ে প্রেম ও ডেটিং–সম্পর্কিত অধ্যায়

এ সময় উপস্থিত ছিলেন চুয়েটের সিভিল অ্যান্ড এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন সুদীপ কুমার পাল, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন মোহাম্মদ সামসুল আরেফিন, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন এ এইচ রাশেদুল হোসেন, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের মুহাম্মদ রাশিদুল হাসান, গবেষণা ও সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক সজল চন্দ্র বনিক এবং নদী গবেষণা ইনস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা ফাতেমা রোকশানা, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা মো. মনিরুজ্জামান, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা মো. সাহাবুদ্দীন ও উপপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. আবুল এহছান মিঞা।

Also Read: এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন নিয়ে নতুন সিদ্ধান্ত নিলেন শিক্ষামন্ত্রী

চুক্তির আওতায় আগামী পাঁচ বছর চুয়েটের সিভিল অ্যান্ড এনভায়রনমেন্ট ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত বিভাগগুলো ও ইনস্টিটিউট অব রিভার, হারবার অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স এবং নদী গবেষণা ইনস্টিটিউটের যৌথ গবেষণা প্রকল্প বাস্তবায়ন, গবেষণাগার ব্যবহার, জাতীয় ও আন্তর্জাতিক সেমিনার আয়োজন, বিভিন্ন শর্ট কোর্স চালুকরণ, শিক্ষার্থীদের কারিগরি শিক্ষা প্রদানসহ বিভিন্ন যৌথ কার্যক্রম সম্পন্ন হবে।

Also Read: মেডিকেলে ভর্তি-ইচ্ছুকদের প্রবেশপত্র ডাউনলোড শুরু, নিতে হবে রঙিন প্রিন্ট

Also Read: ব্রিটিশ কাউন্সিল দেবে ১ মিলিয়ন পাউন্ডের অনুদান, দেখুন বিস্তারিত