Thank you for trying Sticky AMP!!

পবিত্র কোরআন

ইরানে কোরআন তিলাওয়াতের প্রতিযোগিতা, আবেদনের সুযোগ বাংলাদেশি শিক্ষার্থীদের

পবিত্র কোরআন তিলাওয়াতের আন্তর্জাতিক প্রতিযোগিতার আয়োজন করছে ইরানের শিক্ষা মন্ত্রণালয়। অষ্টমবারের মতো এ আয়োজন করতে যাচ্ছে দেশটি। ২০২৪ সালের ফেব্রুয়ারিতে তেহরানে অনুষ্ঠিত হবে এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব।

পবিত্র কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশি শিক্ষার্থীদের অংশ নিতে আমন্ত্রণ জানিয়েছে ইরানের শিক্ষা মন্ত্রণালয়। বাংলাদেশ ইউনেসকো জাতীয় কমিশনের (বিএনসিইউ) মাধ্যমে বাংলাদেশি শিক্ষার্থীদের আমন্ত্রণ জানিয়েছে আয়োজকেরা। ছেলে ও মেয়ে উভয়ই প্রতিযোগিতায় অংশ নিতে আবেদন করতে পারবেন।

Also Read: ইউনেসকো-হামদান প্রাইজ ফর টিচার ডেভেলপমেন্ট, পুরস্কার ১ লাখ ডলার

ইরানের আমন্ত্রণপত্র ও আবেদনের নিয়মকানুন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। চিঠিতে বলা হয়েছে, ১ ডিসেম্বর থেকে এ আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদনের শেষ সময় ১৬ ডিসেম্বর। এরপর ১৮ থেকে ২১ ডিসেম্বর প্রাথমিকভাবে আবেদন যাচাই-বাছাই করা হবে। জানুয়ারিতে অনলাইনে প্রতিযোগিতার সেমিফাইনাল পর্ব অনুষ্ঠিত হবে। সেখানে নির্বাচিত শিক্ষার্থীরা ফেব্রুয়ারিতে চূড়ান্ত পর্বে অংশ নেবেন।

Also Read: কাতারের গ্র্যাজুয়েট স্টাডিজ স্কলারশিপ, আইইএলটিএসে ৬.৫ পেলে আবেদন

এদিকে আবেদনকারী যে বিষয়ে প্রতিযোগিতায় অংশ নিতে চান, তাঁকে সেই বিষয়ে যোগ্য হতে হবে। নিজ দেশের অথবা আনুষ্ঠানিক কোনো প্রতিযোগিতায় বিজয়ী অথবা ভালো ফল করা প্রার্থীরা অগ্রাধিকার পাবেন। আবেদনের নিয়ম ও বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে।

Also Read: ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার সিলেবাস প্রকাশ

Also Read: বিদেশি শিক্ষার্থীদের দুঃসংবাদ দিল কানাডা, আগের চেয়ে ব্যাংকে দ্বিগুণ অর্থ দেখাতে হবে