Thank you for trying Sticky AMP!!

পাকিস্তান ক্রিকেট দল

‘মনে হয় চেন্নাইয়ে দিল দিল পাকিস্তান বাজানো হয়নি’

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপটা মোটেই ভালো কাটছে না পাকিস্তানের। মাঠের খেলায় তো সেরাটা দিতে পারছে-ই না, মাঠের বাইরেও নানা বিতর্কে জড়িয়ে যাচ্ছে দল। বিশ্বকাপ কাভার করতে পাকিস্তানি সাংবাদিকদের ভিসা না পাওয়া, আহমেদাবাদের ভারত-পাকিস্তান ম্যাচে দর্শকদের আচরণ নিয়ে আইসিসির কাছে অভিযোগ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ ছাড়া ভারত ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ক্রিকেট পরিচালক মিকি আর্থার বিতর্কিত এক মন্তব্যও করেছিলেন।

যেটাকে অজুহাত হিসেবে দেখছেন অনেকে। গতকাল আফগানিস্তানের বিপক্ষে হারের পর ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ ও ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার মাইকেল ভনও সে কথা মনে করিয়ে দিয়ে পাকিস্তানের সমালোচনা করেছেন।

Also Read: বাবর নিজেই জানেন না ফিল্ডিংয়ের সময় খেলোয়াড়দের মন কোথায় ছিল

এবারের বিশ্বকাপ কাভার করতে এখনো পাকিস্তানের ভিসা পাননি পাকিস্তানের সাংবাদিকেরা। ভারতের ভিসা পাননি সমর্থকেরাও। এ নিয়ে আইসিসির দরবারে হতাশা প্রকাশ করলেও এখনো কোনো সমাধান মেলেনি।

১৪ অক্টোবর আহমেদাবাদে প্রায় ১ লাখ ৩০ হাজার দর্শকই ছিল ভারতের পক্ষে। খেলা দেখতে মাঠে যাওয়ার সুযোগ পাওয়া পাকিস্তানিদের সংখ্যা ছিল না বললেই চলে। এমনকি টসের সময় দুয়ো শুনতে হয়েছে পাকিস্তান অধিনায়ক বাবর আজমকে। মাঠের এমন আবহ খুব একটা ভালো লাগেনি আর্থারের।

যে কারণে তিনি ম্যাচ শেষ বলেছিলেন, ‘সত্যি বলতে কী, এটি দেখে ঠিক আইসিসি ইভেন্ট মনে হয়নি। মনে হয়েছে দ্বিপক্ষীয় সিরিজ, মনে হয়েছে বিসিসিআইয়ের ইভেন্ট। আজ রাতে লাউড স্পিকারে “দিল দিল পাকিস্তান” খুব একটা শুনিনি।’ এসব নিয়ে আলোচনা শেষ হতে না হতেই দর্শকদের আচরণের জন্য আইসিসির কাছে অভিযোগ করেছিল পাকিস্তান।

Also Read: হাশমতউল্লাহর ‘দারুণ স্বাদের’ রাতে বাবর শোনালেন ঘুরে দাঁড়ানোর গান

কিন্তু গতকাল পাকিস্তানের হারের পর এসব নিয়েই সামাজিক যোগাযোগমাধ্যমে খোঁচা মেরেছেন শেবাগ। ভারতের এই সাবেক ওপেনার ‘এক্স’-এ লিখেছেন, ‘পাকিস্তান অনিশ্চিত একটি দল। কিন্তু তারা যেভাবে আগের হারের জন্য খোঁড়া অজুহাত দিয়েছে, তাতে এমন ঘটা বিচিত্র কিছু ছিল না। তারা শুধু তাদের দুর্বল দিকে চোখ দেয়নি। আফগানিস্তানের জন্য গর্বের দিন।’ মাইকেল ভনের অবশ্য খোঁচাটা আর্থারের দিকে। সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’–এ তিনি লিখেছেন, ‘মনে হয় চেন্নাইয়ে দিল দিল পাকিস্তান বাজানো হয়নি।’

পাকিস্তানের সেমিফাইনাল স্বপ্ন খাদের কিনারে

গতকাল আফগানিস্তানের বিপক্ষে ৮ উইকেটে হেরেছে পাকিস্তান। এর আগে তারা হেরেছে ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে। টানা তিন হারে তাদের সেমিফাইনাল স্বপ্ন এখন খাদের কিনারায়। ৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে বাবর আজমের দল।

Also Read: পাকিস্তান থেকে বের করে দেওয়া আফগান শরণার্থীদের পুরস্কার উৎসর্গ জাদরানের