Thank you for trying Sticky AMP!!

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শতক করে রোহিত শর্মার রেকর্ড আবার ছুঁয়ে ফেলেছেন গ্লেন ম্যাক্সওয়েল

অ্যাডিলেডে ‘মদ্যপানের পর হাসপাতালে যাওয়ার’ ঘটনা নিয়ে যা বললেন ম্যাক্সওয়েল

অদ্ভুত সব কাণ্ড ঘটে গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে। এরপর ফিরে এসে তিনি খেলেন দুর্দান্ত সব ইনিংস। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যাডিলেডে শতক করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রোহিত শর্মার রেকর্ড ছুঁয়েছেন এ অস্ট্রেলিয়ান। যিনি কদিন আগেই আলোচনায় এসেছিলেন মদ্যপানের পর ‘অসুস্থ’ হয়ে হাসপাতালে ভর্তি হয়ে

সেদিন ঠিক কী ঘটেছিল, সেটি একদম খোলাসা না করলেও মুখ খুলেছেন ম্যাক্সওয়েল। তাঁর মতে, সেদিনের উদ্ভূত পরিস্থিতি মোটেও আদর্শ কিছু ছিল না। তবে অস্ট্রেলিয়ান ক্রিকেট কর্তৃপক্ষের কাছ থেকে ‘অসাধারণ’ সমর্থন পেয়ে কৃতজ্ঞ বলে জানিয়েছেন এ অলরাউন্ডার।

Also Read: ম্যাক্সওয়েলের রেকর্ডের ম্যাচ জিতে সিরিজ অস্ট্রেলিয়ার

গত ১৯ জানুয়ারি অ্যাডিলেডে একটি প্রদর্শনী গলফে অংশ নিয়েছিলেন ম্যাক্সওয়েল। এরপর সন্ধ্যায় গিয়েছিলেন সাবেক অস্ট্রেলিয়ান পেসার ব্রেট লির ব্যান্ড সিক্স অ্যান্ড আউটের একটি শো দেখতে। সেখানে মদ্যপানও করেন তিনি। লিদের ড্রেসিংরুমে অচেতন হয়ে পড়লে এরপর তাঁকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়। যদিও জরুরি সেবা নিয়েই ফিরে আসেন, হাসপাতালে ভর্তি হতে হয়নি।

অ্যাডিলেডের ঘটনা পেছনে ফেলে এসেছেন ম্যাক্সওয়েল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে আগেই ম্যাক্সওয়েলকে ছুটি দিয়েছিল অস্ট্রেলিয়া। ফলে সে ঘটনার সময় তিনি দলের আবহে ছিলেন না।

সে ঘটনা প্রসঙ্গে এবার ম্যাক্সওয়েল বলেছেন, ‘আমার মনে হয় আমার চেয়েও আমার পরিবারের ওপর বেশি প্রভাব ফেলেছে এ ঘটনা। আমি জানতাম আমার সে সপ্তাহে ছুটি আছে। অবশ্যই ওই ঘটনা আদর্শ কিছু নয়, তার ওপর যে সময়ে ঘটেছে। তবে আমার ছুটি ছিল। আমি জানতাম আমার ক্রিকেট থেকে ছুটি ছিল।’

Also Read: গ্লেন ম্যাক্সওয়েল: গলফ কার্ট দুর্ঘটনা, বিশ্বকাপের অবিশ্বাস্য ইনিংস ও টেস্ট-স্বপ্নের কথা

সে ঘটনার পর কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছিলেন, নিজের প্রতি আরেকটু সচেতন হতে হবে ম্যাক্সওয়েলকে। অন্যদিকে অধিনায়ক প্যাট কামিন্স বলেছিলেন, প্রাপ্তবয়স্ক কেউ কোনো সিদ্ধান্ত নিয়ে থাকলে সেটি একান্তই তাঁর নিজের ব্যাপার। ম্যাক্সওয়েল অবশ্য টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদই দিচ্ছেন, ‘কোচ, বেইলস (প্রধান নির্বাচক জর্জ বেইলি), সত্যি বলতে সবাই—দুর্দান্ত ছিল।’

অবশ্য এ ঘটনা নিয়ে তাঁর নিজের কোনো আক্ষেপ নেই, ‘নাহ, আমি দ্রুতই ভুলে গেছি। সোমবারই অনুশীলনে ফিরেছি। ফলে সব ঠিকঠাকই আছে।’ মাঠের বাইরে ব্যক্তিগত জীবনও দারুণ কাটছে বলেই জানিয়েছেন তিনি। সামনের ক্রিকেট নিয়েও নিজেকে প্রস্তুত রাখছেন।

এ ঘটনার আগে সম্প্রতি আরও দুটি অদ্ভুত ঘটনা ঘটে ম্যাক্সওয়েলের সঙ্গে। সর্বশেষ বিশ্বকাপে গলফ কার্ট থেকে পড়ে গিয়ে কনকাশন হয়েছিল ম্যাক্সওয়েলের, ফলে ইংল্যান্ডের সঙ্গে ম্যাচ খেলতে পারেননি। এরপর আফগানিস্তানের সঙ্গে ম্যাচে এক পায়ে দাঁড়িয়েই ওয়ানডে ইতিহাসের অন্যতম সেরা ইনিংস খেলেন।

তার আগে ২০২২ সালের নভেম্বরে এক জন্মদিনের অনুষ্ঠানে এক বন্ধুর পেছনে ছুটতে গিয়ে পড়ে গিয়ে পা ভেঙে ফেলেছিলেন ম্যাক্সওয়েল। সে দুর্ঘটনার পর ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ এবং বিগ ব্যাশের পুরো মৌসুম বাইরে থাকতে হয়েছিল।