Thank you for trying Sticky AMP!!

বার্সেলোনা সভাপতি লাপোর্তা

বার্সা সভাপতি লাপোর্তাকে পদত্যাগ করতে বললেন তেবাস

মাঠে সময়টা ভালোই যাচ্ছে বার্সেলোনার। লিগে আছে পয়েন্ট তালিকার শীর্ষে। তবে মাঠের বাইরে? ঠিক যেন উল্টো চিত্র। ২০১৬-১৮ সাল পর্যন্ত ৩ বছর ধরে তৎকালীন লা লিগার রেফারিদের টেকনিক্যাল কমিটির সহসভাপতি হোসে নেগ্রেরিয়াকে ১৪ লাখ ইউরো প্রদান করেছে, এই অভিযোগ বার্সার বিরুদ্ধে।

অভিযোগের সঠিক জবাব দিতে না পারলে শাস্তির মুখোমুখি হতে পারে বার্সা। এমনকি সেই সময় জেতা চারটি শিরোপাও কেড়ে নেওয়া হতে পারে। এমনটা হতে পারে বলে ইঙ্গিতও দিয়েছেন লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস। হাভিয়ের তেবাস এবার বার্সা সভাপতি জোয়াও লাপোর্তার পদত্যাগের দাবি করেছেন। স্প্যানিশ ফুটবলের নিয়মানুযায়ী, ক্লাবের অভ্যন্তরীণ বিষয়ে তদন্ত করতে পারবে না লিগ কর্তৃপক্ষ।

Also Read: বার্সেলোনা যেন ‘ভেতরে ফিটফাট, বাইরে সদরঘাট’

এসইআর কাতালুনিয়া রেডিওর দাবি, লা লিগায় একসময় রেফারির দায়িত্ব পালন করা নেগ্রেরিয়াকে তাঁর কোম্পানি ডিএএসএনআইএলের মাধ্যমে ২০১৬ সালে ৫ লাখ ৩২ হাজার ৭২৮ ইউরো, ২০১৭ সালে ৫ লাখ ৪১ হাজার ইউরো ও ২০১৮ সালে ৩ লাখ ১৮ হাজার ২০০ ইউরো দেয় বার্সেলোনা। বার্সা সভাপতির পদত্যাগ নিয়ে হাভিয়ের তেবাস বলেছেন, ‘কেন এত টাকা দেওয়া হয়েছিল, সেই ব্যাখ্যা যদি লাপোর্তা দিতে না পারে, আমার মনে হয়ে, তাহলে তার পদত্যাগ করা উচিত।’

লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস

কদিন আগে দলবদলের আর্থিক বিবরণীতে মিথ্যাচার করে ১৫ পয়েন্ট জরিমানার মুখে পড়েছিল ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। লা লিগা সভাপতির মতে, জুভেন্টাসের চেয়ে বড় অপরাধের ইঙ্গিত আছে বার্সার ঘটনাতে, ‘আপাতত আমি বলব, জুভেন্টাসই বড় অপরাধ করেছে, তবে বার্সার অপরাধটা যে আরও গুরুতর বলে মনে হচ্ছে। কারণ, রেফারিদের টেকনিক্যাল কমিটির সহসভাপতিও এখানে জড়িত ছিল।’

Also Read: রেফারিকে টাকা দিয়ে বড় শাস্তির শঙ্কায় বার্সেলোনা

এরই মধ্যে অভ্যন্তরীণ তদন্ত শুরু করেছে বার্সা। এর আগে তারা দাবি করেছে, বাইরের টেকনিক্যাল পরামর্শক হিসেবে নেগ্রেরিয়ার প্রতিষ্ঠানের কাছ থেকে অতীতে সেবা নিয়েছিল। কোনো ধরনের অনৈতিক ও অবৈধ কাজের সঙ্গে তারা যুক্ত ছিল না।

Also Read: রেফারিকে অর্থ দেওয়ার অভিযোগ নিয়ে ‘মজা করেন' বার্সার খেলোয়াড়েরা