Thank you for trying Sticky AMP!!

ইউটিউবে লাল, সবুজ ও নীল রঙের বিষয়ভিত্তিক আলাদা ফিড ব্যবহার করা যাবে

ইউটিউব অ্যাপে আসছে লাল, সবুজ ও নীল রঙের ফিড

স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য লাল, সবুজ ও নীল রঙের ফিড চালু করতে যাচ্ছে ইউটিউব। এ সুবিধা চালু হলে ব্যবহারকারীরা ইউটিউবের মূল ভিডিও ফিডের পাশাপাশি লাল, সবুজ ও নীল রঙের আলাদা বিষয়ভিত্তিক ফিড নির্বাচন করতে পারবেন। অর্থাৎ, লাল রঙের ফিডের জন্য কোনো ভিডিও নির্বাচন করলেই সে বিষয়ের অন্য ভিডিওগুলো ফিডটিতে স্বয়ংক্রিয়ভাবে প্রদর্শন করবে ইউটিউব। ফলে ব্যবহারকারীরা সহজেই ইউটিউবের মূল ভিডিও ফিডের পাশাপাশি নিজেদের পছন্দের ভিডিওগুলো আলাদা ফিডে দেখতে পারবেন।

নাইন টু ফাইভের এক প্রতিবেদনে বলা হয়েছে, এরই মধ্যে নির্বাচিত ইউটিউব অ্যাপ ব্যবহারকারীদের ওপর লাল, সবুজ ও নীল রঙের ফিডের কার্যকারিতা পরীক্ষা করা হচ্ছে। ইউটিউব অ্যাপে প্রবেশ করলেই নির্বাচিত ব্যবহারকারীরা একটি বার্তা দেখতে পারছেন। যেখানে লেখা রয়েছে, ‘নতুন কিছু খুঁজছেন?’ সেই কার্ডেই লাল, সবুজ ও নীল রঙের ফিড ব্যবহারের তিনটি অপশন রয়েছে। কার্ডের নিচে লেখা রয়েছে ‘রঙের ওপর ভিত্তি করে ভিডিও ফিড তৈরি করে অনুসন্ধান অব্যাহত রাখুন।’ অ্যান্ড্রয়েড ও আইফোন—উভয় অপারেটিং সিস্টেমের অ্যাপেই এই বার্তা দেখা যাচ্ছে। বার্তার নিচে থাকা ‘লেটস গো’ ট্যাপ করে নির্দিষ্ট রং নির্বাচন করলেই সেই রং অনুযায়ী ভিডিও ফিড তৈরি হয়ে যায়।

Also Read: ইউটিউব চ্যানেলে ৫০০ গ্রাহক থাকলেই আয় করা যাবে

নতুন এ সুবিধায় ইউটিউব ফিডের রং পরিবর্তন হলেও ভিডিওর থাম্বনেইল বা থিমের রঙে কোনো পরিবর্তন হয় না। অর্থাৎ এটি মূল ফিড থেকে সম্পূর্ণ আলাদা ফিড হিসেবে ব্যবহার করা যাবে। আলাদা রঙের ফিড হোমপেজের ওপরে দেখা যাওয়ায় ব্যবহারকারীরা নিজেদের প্রয়োজন অনুযায়ী ফিডটিতে থাকা ভিডিওগুলো দেখার সুযোগ পাবেন। প্রাথমিকভাবে আইওএস ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা যন্ত্রে এ সুবিধা উন্মুক্ত করা হবে।

সূত্র: গ্যাজেটস ৩৬০ ডটকম

Also Read: ইউটিউব চ্যানেল জনপ্রিয় করার ৭ কৌশল