Thank you for trying Sticky AMP!!

বাইডেন লন্ডনে, আজ রাজা চার্লসের সঙ্গে সাক্ষাৎ

লন্ডন স্ট্যানস্টেড বিমানবন্দরে জো বাইডেন ও জিল বাইডেন

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে অংশ নিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন লন্ডনে পৌঁছেছেন। খবর এএফপির।

স্থানীয় সময় গতকাল শনিবার রাত ১০টার কিছু আগে বাইডেনকে বহনকারী উড়োজাহাজটি লন্ডন স্ট্যানস্টেড বিমানবন্দরে অবতরণ করে। সফরে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে আছেন ফার্স্ট লেডি জিল বাইডেন।

Also Read: রানির অন্ত্যেষ্টিক্রিয়া সোমবার, বিশ্বনেতারা যাচ্ছেন লন্ডনে

আজ রোববার রানি এলিজাবেথের কফিনে বাইডেন শ্রদ্ধা জানাবেন বলে আশা করা হচ্ছে। এ ছাড়া তিনি আজ ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লসের সঙ্গে সাক্ষাৎ করবেন।

কাল সোমবার রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া। এদিন বেলা ১১টার দিকে লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে এ অন্ত্যেষ্টিক্রিয়া হবে।

রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানেরা যুক্তরাজ্যে যাচ্ছেন। ইতিমধ্যে অনেকে দেশটিতে পৌঁছে গেছেন।

যুক্তরাজ্য সফরকালে দেশটির নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের সঙ্গে বাইডেনের একটি বৈঠক করার কথা ছিল। কিন্তু পরিকল্পিত বৈঠকটি বাতিল করা হয়েছে। বৈঠকটি কেন বাতিল করা হয়েছে, সে সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি।

Also Read: রানির অন্ত্যেষ্টিক্রিয়ায় বিশ্বনেতাদের বাসে চড়ে যেতে অনুরোধ

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ও কার্যালয় ১০ নম্বর ডাউনিং স্ট্রিট জানিয়েছে, ট্রাস ও বাইডেন আগামী বুধবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে একটি পূর্ণ দ্বিপক্ষীয় বৈঠক করবেন। রাষ্ট্র ও সরকারপ্রধান হিসেবে এটি হবে তাঁদের প্রথম সাক্ষাৎ।

Also Read: রানির অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে যেভাবে