Thank you for trying Sticky AMP!!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ভোটের আশা না করে মুসলিমদের কাছে পৌঁছান, বিজেপি কর্মীদের প্রতি মোদি

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা-কর্মীদের মুসলিমসহ সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের কাছাকাছি পৌঁছানোর নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, ‘ভোট পাওয়ার আশা না করেই মুসলিমসহ সব সংখ্যালঘুর কাছে যান।’ খবর টাইমস অব ইন্ডিয়ার।

রাজধানী দিল্লিতে গত মঙ্গলবার অনুষ্ঠিত বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকে দলটির নেতা ও প্রধানমন্ত্রী মোদি এসব কথা বলেন। এ সময় ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে দলকে শক্তিশালী করার বিষয়ে নেতা-কর্মীদের বিভিন্ন দিকনির্দেশনা দেন তিনি।

Also Read: বিজেপির সভাপতি পদে নাড্ডাই থাকছেন

সংশ্লিষ্ট সূত্রের তথ্য অনুযায়ী, মোদি তাঁর বক্তব্যে বিজেপির কর্মীদের বিশ্ববিদ্যালয় ও গির্জা পরিদর্শনের জন্য বলেছেন। সব ধর্মের মানুষে কাছাকাছি পৌঁছানোর ওপর গুরুত্ব দিয়েছেন। বিশেষত, বিহারের মাসমান্দা মুসলিম, বোহরা সম্প্রদায়, শিক্ষিত ও পেশাজীবী মুসলিমদের কাছ থেকে ভোট পাওয়ার প্রত্যাশা না করেই তাঁদের কাছে যেতে বলেছেন।

বিজেপির নেতা-কর্মীদের মোদি বলেছেন, ভারতের ইতিহাসে এটাই সবচেয়ে সেরা সময়। তবে দেশের উন্নয়নে কাজ করার পরিমাণ বাড়িয়ে দ্বিগুণ করতে হবে। পরিবেশ সুরক্ষার বিষয়ে জোর দেওয়ার পাশাপাশি উন্নয়নকাজ ত্বরান্বিত করতে প্রত্যন্ত অঞ্চলে, বিশেষত গ্রাম ও সীমান্ত এলাকায় ছড়িয়ে যেতে বিজেপি কর্মীদের নির্দেশ দিয়েছেন মোদি।

Also Read: দিল্লিতে মোদির রোড শো, কেজরিওয়ালের পদযাত্রা

দুই দিনের এই বৈঠকে বিজেপির পরবর্তী নেতৃত্ব নির্বাচন করা হয়। লোকসভার পরবর্তী নির্বাচন পর্যন্ত জে পি নাড্ডাই থাকছেন দলটির সর্বভারতীয় সভাপতি। বৈঠক চলাকালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান। তিনি বলেন, কর্মসমিতি সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নিয়েছে। আগামী বছরের জুন পর্যন্ত নাড্ডার মেয়াদ বাড়ানো হয়েছে।