র‍্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' সন্দেহভাজন ডাকাত নিহত

রাজশাহীর চারঘাট উপজেলায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সন্দেহভাজন এক ডাকাত নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে কথিত এই বন্দুকযুদ্ধ হয়।

নিহত ব্যক্তির নাম রায়হান সরদার (৩৮)। বাবার নাম মোতালেব সরদার। বাড়ি রাজশাহীর বাঘা উপজেলায়।

র‍্যাবের ভাষ্য, নিহত রায়হান ডাকাত দলের সদস্য ছিলেন। ঘটনাস্থল থেকে চারটি গুলিসহ একটি বিদেশি পিস্তল, দুটি হাঁসুয়া, দুটি ছোরা ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা করেছে। এ ঘটনায় র‍্যাবের চার সদস্য আহত হয়েছেন।

র‍্যাব-৫-এর উপ-অধিনায়ক মেজর এসএম আশরাফুল ইসলাম বলেন, দিবাগত রাত ১২টার দিকে চারঘাটের হাজির ঢালান বিলে এক দল লোক ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল বলে খবর পাওয়া যায়। অভিযান চালাতে র‍্যাব ঘটনাস্থলে যায়। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাতেরা গুলি ছোড়ে। র‍্যাবও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। পরে ঘটনাস্থলে ডাকাত দলের এক সদস্যকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাঁকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরীক্ষা শেষে তাঁকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসা কর্মকর্তা। নিহত ব্যক্তির লাশ পরে চারঘাট থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

র‍্যাব-৫ জানায়, সংস্থার আহত চার সদস্যকে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। তাঁরা এখন সুস্থ আছেন।

চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে প্রথম আলোকে বলেন, নিহত ব্যক্তির নাম-পরিচয় জানতে পেরেছেন তাঁরা। নিহত রায়হানের নামে থানায় বেশ কয়েকটি ডাকাতির মামলা রয়েছে। ময়নাতদন্তের জন্য তাঁর লাশ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।