মল-মূত্র ছুড়েও রক্ষা পেলেন না তিনি

পুলিশের ওপর মল-মূত্র ছুড়েও রক্ষা পেলেন না আলম মিয়া। ছবি: প্রথম আলো
পুলিশের ওপর মল-মূত্র ছুড়েও রক্ষা পেলেন না আলম মিয়া। ছবি: প্রথম আলো

দীর্ঘদিন ধরে মাদক সেবন, মাদক ব্যবসা ও বিভিন্ন বাসাবড়িতে চুরির সঙ্গে জড়িত তিনি। তাঁর নামে নেত্রকোনার বিভিন্ন থানায় দেড় ডজনের ওপরে মামলা। তাঁকে ধরতে গিয়ে উদ্ভট পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে পুলিশ সদস্যদের।

তবে শেষ রক্ষা হয়নি তাঁর। পুলিশের হাতে ধরা পড়েছেন। তাঁর নাম আলম মিয়া (৩২)। অনেকের কাছে তিনি আলম চোর হিসেবে পরিচিত।

পুলিশ বলছে, গতকাল বৃহস্পতিবার গভীর রাতে নেত্রকোনা শহরের জয়নগর এলাকায় চুরির প্রস্তুতি নেওয়ার সময় আলম মিয়াকে আটক করে পুলিশ। এ সময় তাঁর কাছ থেকে ২৩০ গ্রাম হেরোইন জব্দ করা হয়। শহরের চকপাড়া এলাকার বাসিন্দা বাদল মিয়ার ছেলে আলম মিয়া।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আলম চোরকে রাতে ধরতে গেলে তিনি পুলিশ সদস্যদের লক্ষ্য করে ব্যাগভর্তি মল-মূত্র ছুড়ে দেন। এতে অভিযান দলে থাকা উপপরিদর্শক (এসআই) শাখাওয়াত হোসেন, আব্দুল জলিল, তপন বাকালিসহ অন্যদের শরীর ও পোশাক নোংরা হয়ে যায়। এরপর আলম লাঠি নিয়ে পুলিশের ওপর চড়াও হন। তবে শেষ রক্ষা হয়নি। একপর্যায়ে ২৩০ গ্রাম হেরোইনসহ তাঁকে গ্রেপ্তার করা সম্ভব হয়।

আলমের নামে থানায় নতুন করে আরও একটি মামলা করে শুক্রবার বেলা দেড়টার দিকে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।