২৩ দিনেও সন্ধান মেলেনি মনিকার

মনিকা বড়ুয়ার সন্ধানের দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন তাঁর স্বজনসহ বিভিন্ন পেশার নাগরিকেরা। ঢাকা, ৫ মে। ছবি: সংগৃহীত
মনিকা বড়ুয়ার সন্ধানের দাবিতে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন তাঁর স্বজনসহ বিভিন্ন পেশার নাগরিকেরা। ঢাকা, ৫ মে। ছবি: সংগৃহীত

নিখোঁজ শিক্ষিকা মনিকা বড়ুয়ার সন্ধানের দাবিতে মানববন্ধন করেছেন তাঁর স্বজনসহ বিভিন্ন পেশার নাগরিকেরা।

আজ শুক্রবার বিকেলে রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন হয়। সেখানে বক্তারা মনিকার সন্ধান না পাওয়ায় আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি ক্ষোভ প্রকাশ করেন।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রেসিডিয়াম সদস্য লক্ষ্মী চক্রবর্তীর সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন নিখোঁজ মনিকার ছোট বোন মন্টি বৈষ্ণব ও নন্দিতা বৈষ্ণব। বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (চাকসু) সাবেক ভিপি ও প্রগতি লেখক সংঘের সহসভাপতি শামসুজ্জামান হীরা, আইনজীবী হাসনাত কাইয়ূম, ক্ষেতমজুর সমিতির সভাপতি সোহেল আহমেদ, যুব ইউনিয়নের সভাপতি হাসান হাফিজুর রহমান, সাংবাদিক রাজু আহমেদ, উদীচীর সহসাধারণ সম্পাদক সঙ্গীতা ইমাম ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানী শুভ।

বক্তারা বলেন, কোনো ষড়যন্ত্র বা দুর্ঘটনায় না পড়লে একজন মানুষ ২৩ দিন ধরে এমনি এমনি হাওয়া হয়ে যেতে পারে না। এত দিন পেরিয়ে যাওয়ার পরও নিখোঁজ রহস্যের কোনো কূলকিনারা না হওয়াটা আতঙ্কের। এ ঘটনার তদন্ত কোনো মহল প্রভাবিত করছে কিনা—তা নিয়েও তাঁরা প্রশ্ন তোলেন। অবিলম্বে মনিকাকে উদ্ধার করে পরিবারের হাতে ফিরিয়ে দেওয়ার দাবি জানান বক্তারা।

চট্টগ্রামের লিটল জুয়েলস স্কুলের গানের শিক্ষিকা মনিকা বড়ুয়া গত ১২ এপ্রিল নগরীর লালখান বাজার থেকে নিখোঁজ হন। এর পরদিন তাঁর স্বামী দেবাশীষ বড়ুয়া খুলশী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এ ঘটনায় গত ২৮ এপ্রিল একটি অপহরণ মামলা করা হয়েছে।