পায়ের ওপর চাকা, কাটা পড়বে নিলুফার আঙুল

চলন্ত বাস থেকে নামতে গিয়ে রাস্তায় পড়ে যান এক নারী। এই অবস্থায় তার পায়ের ওপর দিয়েই বাস চালিয়ে দেন চালক। তার ডান পায়ের পাতা মারাত্মকভাবে জখম হয়। চিকিৎসকেরা বলছেন তার আঙুল কাটা পড়তে পারে।

শুক্রবার বিকেলে রাজধানীর মালিবাগ মোড়ে এই দুর্ঘটনা ঘটে। আহত নিলুফা বেগম (৪০) প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) নেওয়া হয়। নিলুফার বাড়ি গোপালগঞ্জে। চার সন্তানের জননী তিনি। সন্তানদের ভরণপোষণের জন্য স্বামীর পাশাপাশি তিনিও গার্মেন্টসে কাজ করেন।

নিলুফাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন জামশেদ আল মাইন নামে এক পথচারী। হাসপাতালে সাংবাদিকদের তিনি বলেন, মতিঝিল বনানী ট্রান্সপোর্ট লিমিটেডের (৬ নম্বর) একটি বাস চলন্ত অবস্থায় নিলুফাকে নামাচ্ছিল। কিন্তু নামতে গিয়ে ভারসাম্য রক্ষা করতে না পেরে তিনি মাটিতে পড়ে যান। চলন্ত গাড়িটি তার পায়ের পাতার ওপর দিয়েই গাড়ি চালিয়ে দেয়। তৎক্ষণাৎ নিলুফাকে উদ্ধার করে স্থানীয় সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. আসরাফ কবির বলেন, আহত নিলুফাকে জরুরি বিভাগে নিয়ে আসার পর আমরা দেখেছি। তার ডান পায়ের পাতা পিষ্ট হয়েছে। এক্স-রে পরীক্ষা দেওয়া হয়েছে, ওই পায়ের আঙুল কাটা পড়তে পারে। তবে এক্স-রে রিপোর্ট দেখেই সব বোঝা যাবে।

নিলুফার ছেলে আশিকুল রাতে প্রথম আলোকে বলেন, তার মা এক আত্মীয়ের বাসায় যাচ্ছিলেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ডাক্তার এক্স-রে করার পর বলেছেন, পায়ের কিছু অংশ কেটে ফেলতে হবে।