তিনটি পুকুরে দিনরাত বুদ্বুদ

নীলফামারীর সৈয়দপুরের কাশিরামে তিনটি পুকুর থেকে বুদ্‌বুদ বের হচ্ছে। এ দৃশ্য দেখতে উৎসাহী জনতা ভিড় করছে। ছবি: প্রথম আলো
নীলফামারীর সৈয়দপুরের কাশিরামে তিনটি পুকুর থেকে বুদ্‌বুদ বের হচ্ছে। এ দৃশ্য দেখতে উৎসাহী জনতা ভিড় করছে। ছবি: প্রথম আলো

নীলফামারীর সৈয়দপুরের কাশিরামে তিনটি পুকুর থেকে বুদ্‌বুদ বের হচ্ছে। এ দৃশ্য দেখতে লোকজন ছুটছে। উৎসাহী মানুষের ভিড় ঠেকাতে পুলিশ ও গ্রাম পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজ রোববার বেলা ১১টার দিকে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের পাটোয়ারীপাড়া এলাকায় দেখা যায়, ওই এলাকার বাসিন্দা ও সৈয়দপুর মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আবদুস সাত্তার পাটোয়ারীর দুটি পুকুর ও আবদুল মান্নানের একটি পুকুর থেকে বুদ্‌বুদ বের হচ্ছে। বেশ কয়েক দিন ধরে এ অবস্থা চলছে বলে জানান এলাকার মানুষজন।

খবরটি দ্রুত ছড়িয়ে পড়ায় সৈয়দপুর ছাড়াও পার্শ্ববর্তী তারাগঞ্জ, খানসামা, পার্বতীপুর, চিরিরবন্দর, কিশোরগঞ্জ প্রভৃতি উপজেলার নারী-পুরুষ ছুটে আসছেন।

কিশোরগঞ্জের শামীম হোসেন, তারাগঞ্জের সোহেল, তারাগঞ্জের মাসুমা খাতুন জানান, গ্যাস বের হচ্ছে জেনে এসেছি দেখার জন্য। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে ওই রকম কিছু হবে।

কাশিরাম বেলপুকুর ইউপি চেয়ারম্যান এনামুল হক চৌধুরী জানান, বেশ কয়েক দিন ধরে একটি পুকুরে ওই বুদ্‌বুদ বের হচ্ছিল। এর মধ্যে আরও দুটি পুকুরে একই অবস্থা তৈরি হওয়ায় প্রশাসনকে জানানো হয়েছে।

এ সময় পরিদর্শনে যাওয়া সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বজলুর রশীদ জানান, পুকুরের বুদ্‌বুদ দেখে মনে হচ্ছে গ্যাস-জাতীয় কোনো পদার্থের চাপ রয়েছে। তাই বিষয়টি জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়সহ জেলা প্রশাসনকে জানানো হয়েছে।