ভোট স্থগিতে সরকারের কিছু করার নেই: আ.লীগ

আদালত যেকোনো জায়গায় যেকোনো কিছুর ওপর রায় দিতে পারেন। আদালত স্বাধীন। আদালত রায় দিয়েছেন। এ ব্যাপারে সরকারের কিছু করার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিতের বিষয়ে হাছান মাহমুদ এ মন্তব্য করেন। আজ রোববার বিকেলে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনা উপকমিটির বৈঠক শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে হাছান মাহমুদ এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, এটি নিয়ে আগেও একবার মামলা হয়েছিল। সেটাতে হাইকোর্টের কিছু নির্দেশনা ছিল। তিনি বলেন, ছয়টি মৌজা যেটা সাভারের অংশ ছিল, সেটি গাজীপুরে ঢুকিয়ে দেওয়া হয়েছে। এই ছয়টি মৌজার কারণে দুটি প্রশ্ন দেখা দিয়েছে। তারা দ্বৈত ভোটার হয়ে গেছেন এবং ট্যাক্সের কিছু ব্যাপার দেখা দিয়েছে।

সাবেক মন্ত্রী হাছান মাহমুদ বলেন, আদালত সরকারের বিরুদ্ধেও রায় দিয়েছেন। এই নির্বাচনকে সিরিয়াসলি নিয়ে পূর্ণ শক্তিতে নির্বাচনী প্রচার-প্রচারণায় আওয়ামী লীগ ব্যস্ত ছিল। নির্বাচনে জয়ের ব্যাপারে আওয়ামী লীগ প্রচণ্ড আশাবাদী ছিল।

হাছান মাহমুদ আরও বলেন, আজকে পার্বত্য চট্টগ্রামের যে সমস্যা, এ সমস্যার কিন্তু সূত্রপাত ঘটিয়েছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান। আর সেটিকে বরং বন্ধ করে শান্তি ফিরিয়ে এনেছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

১৭ মে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে দলের প্রচার ও প্রকাশনা উপকমিটির পক্ষ থেকে ক্রোড়পত্রসহ টেলিভিশনে সংক্ষিপ্ত ডকুমেন্টারি প্রচার করা হবে বলে জানান হাছান মাহমুদ। এ ছাড়া জাতীয় নির্বাচন সামনে রেখে কমিটির পক্ষ থেকে প্রচার-প্রচারণা করার জন্য খসড়া কৌশল নিধারণ করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন।