ইস্কাটনে জোড়া খুনের মামলায় রায় কাল

রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের ঘটনায় সাংসদপুত্র বখতিয়ার আলম ওরফে রনির বিরুদ্ধে করা মামলার রায় কাল মঙ্গলবার।

এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুস সাত্তার প্রথম আলোকে বলেন, গত ১০ এপ্রিল ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আল মামুন রাষ্ট্র ও আসামিপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষে এ রায় ঘোষণার দিন ধার্য করেছিলেন।

২০১৫ সালের ১৩ এপ্রিল গভীর রাতে নিউ ইস্কাটনে একটি গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়া হয়। গুলিতে রিকশাচালক আবদুল হাকিম ও অটোরিকশাচালক ইয়াকুব আলী গুরুতর আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান। ওই ঘটনায় হাকিমের মা মনোয়ারা বেগম ১৫ এপ্রিল রমনা থানায় এ মামলা করেন। ডিবি পুলিশ সূত্রবিহীন এই মামলায় তথ্যপ্রযুক্তি ও দৈনিক জনকণ্ঠর ক্লোজড সার্কিট ক্যামেরার (সিসি) সহায়তায় সংসদ সদস্যের ছেলের প্রাডো গাড়ি এবং তাঁর অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। ওই গাড়ির সূত্র ধরে ওই বছরের ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে বখতিয়ার আলমকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

ওই বছরের ২১ জুলাই ডিবি পুলিশের উপপরিদর্শক দীপক কুমার দাস এ মামলায় বখতিয়ার আলমকে একমাত্র আসামি করে অভিযোগপত্র দেন । ২০১৬ সালের ৬ মার্চ অভিযোগ গঠন করা হয়। রাষ্ট্রপক্ষে ২৮ জন সাক্ষী উপস্থাপন করা হয়েছে।

বখতিয়ার সংরক্ষিত আসনের সাংসদ পিনু খানের ছেলে।