গোয়েন্দা হেফাজতে মৃত্যু হওয়া আসামির দুপায়ে আঘাতের চিহ্ন

প্রতিকী ছবি
প্রতিকী ছবি

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) পশ্চিম বিভাগের হেফাজতে মৃত্যু হওয়া আসামি আসলামের (৪৫) দেহ থেকে ভিসেরা, রক্ত ও হৃৎপিণ্ড সংগ্রহ করা হয়েছে। আজ সোমবার সন্ধ্যায় তিন সদস্য মেডিকেল বোর্ড ময়নাতদন্ত করে এসব সংগ্রহ করে।

ওই মেডিকেল বোর্ডের প্রধান ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ সাংবাদিকদের বলেন, মৃত ওই আসামি দুপায়ে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তাঁর হার্ট, ব্লাড, ব্লান ও ভিসেরা সংগ্রহ করা হয়েছে। এসব পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর তাঁর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

মেডিকেল বোর্ডের অন্য দুই সদস্য হলেন প্রভাষক সোহেল কবির ও প্রদীপ বিশ্বাস। ময়নাতদন্ত শেষে মৃত আসলামের বড় ভাই আব্দুর রশিদের কাছে লাশ হস্তান্তর করা হয়। পরে সেই লাশ নিয়ে নিজ বাড়ি জামালপুরের উদ্দেশে রওনা হন তিনি।

রোববার ঢাকা মহানগর গোয়েন্দা শাখা পুলিশ (ডিবি) পশ্চিম বিভাগের হেফাজতে থাকা অবস্থায় আসামি আসলামের মৃত্যু হয়েছে। এদিন বিকেলে গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. মাহাবুব ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে আসলামকে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক বেলা পৌনে ছয়টার দিকে মৃত ঘোষণা করেন। পরে আসলামের লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়।