বাউফলের ইউএনওর মুঠোফোনের নম্বর ক্লোন করে টাকা দাবি

মুঠোফোন
মুঠোফোন

পটুয়াখালীর বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সরকারি মুঠোফোন নম্বর ক্লোন করে একাধিক ব্যক্তির কাছে টাকা দাবি করার খবর পাওয়া গেছে। ইউএনওর দায়িত্বে (ভারপ্রাপ্ত) থাকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এ কে এম আবু সুফিয়ান এর সত্যতা নিশ্চিত করেছেন।

এ কে এম আবু সুফিয়ান বলেন, ‘সরকারি মুঠোফোন নম্বরটি ক্লোন করে এমনটি করা হয়েছে। বিষয়টি প্রথমে দশমিনার ইউএনওর সহকারী মু. শহাবুদ্দিন মুন্সি তাঁকে জানিয়েছেন। পরবর্তী সময়ে বরগুনার আমতলী ইউএনও কার্যালয়ের প্রোগ্রামার মো. ইমরান হোসেন ও পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের কর্মরত অফিস সুপার মো. শাহ আলমও টাকা দাবির বিষয়টি তাঁকে অবহিত করেন।

মু. শাহাবুদ্দিন মুন্সি মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ‘বাউফল ইউএনও মহোদয়ের সরকারি মুঠোফোন নম্বর থেকে ইউএনও পরিচয়ে আজ (বুধবার) আমার কাছে তিন দফায় টাকা পাঠানোর কথা বলা হয়। দুপুর ১২টার দিকে আমাকে ১৫ হাজার টাকা পাঠাতে বলে। এর কিছুক্ষণ পরে একই নম্বর থেকে দুই দফায় ফোন করে ৫০ হাজার টাকা পাঠাতে বলে। বিষয়টি সন্দেহ হলে আমি ইউএনও মহোদয়ের ফোনে ফোন করে জানানোর চেষ্টা করি। তাঁর সঙ্গে কথা বলতে না পেরে সহকারী কমিশনার মহোদয়ের ব্যক্তিগত মুঠোফোনে জানাই।’

ভারপ্রাপ্ত ইউএনও এ কে এম আবু সুফিয়ান আরও বলেন, বিষয়টি অবহিত হওয়ার পর তিনি গ্রামীণফোনের ১২১ নম্বরে কল করে বিষয়টি অবহিত করেন। সেখান থেকে তাঁকে স্থানীয় কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে বলা হয়। কিন্তু বাউফলে বর্তমানে এ সার্ভিস চালু নেই। পরে বাউফল থানায় তিনি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, ‘বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’