বেনাপোলে বাসযাত্রীর পায়ে রাবার দিয়ে বাঁধা ছিল ৪০ হাজার ডলার

যশোরের বেনাপোল থেকে ৪০ হাজার মার্কিন ডলার উদ্ধার করা হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) আজ বৃহস্পতিবার সকালে বেনাপোল বন্দর থানার আমড়াখালী বিজিবি চেকপোস্টে এক বাসযাত্রীর পায়ে রাবার দিয়ে বাঁধা অবস্থায় ওই ডলার উদ্ধার করে।

ডলার উদ্ধারের পর ওই বাসযাত্রীকে আটক করেন বিজিবি সদস্যরা। আটক করা ওই বাসযাত্রীর নাম শেখ এনামুল হক (৩০)। ওই ডলার ভারত থেকে বাংলাদেশে আনা হয়েছিল।

এনামুল হকের বাড়ি নড়াইলের কালিয়া উপজেলার খাশিয়াল গ্রামে।

বিজিবি জানায়, আজ সকালে এম এম পরিবহনের যাত্রীবাহী একটি বাস বেনাপোল থেকে বরিশাল যাচ্ছিল। সকাল ১০টার দিকে বাসটি আমড়াখালী বিজিবি চেকপোস্টে এলে গোপন সংবাদের ভিত্তিতে এনামুল হককে বাস থেকে আটক করা হয়। এ সময় তাঁর শরীর তল্লাশি করে বাঁ পায়ের হাঁটুর নিচে রাবার দিয়ে বাঁধা কাগজে মোড়ানো চারটি বান্ডিল পাওয়া যায়। প্রতিটি বান্ডিলে ১০ হাজার করে মোট ৪০ হাজার মার্কিন ডলার পাওয়া যায়।

বেনাপোল আমড়াখালী বিজিবি চেকপোস্টের কমান্ডার নায়েব সুবেদার মিজানুর রহমান বলেন, এনামুল হকের শরীর তল্লাশি করে বাঁ পায়ের হাঁটুর নিচে রাবার দিয়ে বাঁধা ৪০ হাজার মার্কিন ডলার উদ্ধার করা হয়।

মিজানুর রহমান বলেন, আটক এনামুল হকের বিরুদ্ধে বেনাপোল বন্দর থানায় মামলা হয়েছে। তাঁকে থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার করা মুদ্রা থানায় জমা দেওয়া হয়েছে।