পুলিশ ব্যারাক থেকে নারী কনস্টেবলের ঝুলন্ত লাশ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ায় এক নারী কনস্টেবলের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে পুলিশ লাইনের ব্যারাকে নিজ কক্ষে তাঁর লাশ পাওয়া যায়।

ওই কনস্টেবলের নাম তাসলিমা আক্তার (২৩)। তাঁর গ্রামের বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায়।

তাসলিমা আক্তারের ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইনকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা পুলিশ। ইকবাল হোসাইন জানিয়েছেন, কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।


পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে তাসলিমার কর্মক্ষেত্রে যাওয়ার কথা ছিল। কিন্তু সকাল থেকে তিনি কাজে অনুপস্থিত ছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে অন্যান্য নারী কনস্টেবল কর্মক্ষেত্র থেকে ব্যারাকে ফিরে আসেন। এ সময় সুমি বেগম নামের এক কনস্টেবল তাসলিমার কক্ষের দরজা বন্ধ পেয়ে অনেক ডাকাডাকি করেন। দরজা না খোলায় সুমি অন্য পুলিশ সদস্যদের ডেকে আনেন। পরে তাঁরা দরজা ভেঙে তাসলিমার ঝুলন্ত লাশ দেখতে পান। জেলা সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ব্রাহ্মণবাড়িয়া পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ডিআইও-১) ইমতিয়াজ আহমেদ প্রথম আলোকে বলেন, ‘দাম্পত্য কলহ বা অন্য কোনো কারণে তাসলিমা আত্মহত্যার পথ বেছে নিয়েছেন কি না, তা তদন্ত করে দেখা হচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।’