গুম, খুন বন্ধ না হলে ছেড়ে দেব না : বি চৌধুরী

এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী
এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী

বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী সরকারকে উদ্দেশ্য করে বলেছেন, দেশে গুম, খুন, লুটপাটের রাজনীতি চলছে। এসব বন্ধ না হলে আমরা কিন্তু ছেড়ে দেব না।

শুক্রবার বিকেলে রাজধানীর ফটো জার্নালিস্টস অ্যাসোসিয়েশনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিকল্পধারা বাংলাদেশ ‘প্রয়াত জাতীয় নেতৃবৃন্দ, ৩০ লক্ষ শহীদ, ভাষা শহীদ ও গণতন্ত্রের সকল শহীদদের স্মরণে’ এ সভার আয়োজন করে।

বি চৌধুরী বলেন, ‘সরকারের পৃষ্ঠপোষক লোকজন লুটপাট করছে। চোখের সামনে হচ্ছে, দেখেও দেখেন না। বুঝেও বোঝেন না। আমরা কিন্তু ছেড়ে দেব না এবার।’ পুলিশকে উদ্দেশ্য করে বলেন, ধর্ষক, খুনি, সন্ত্রাসীর পেছনে না ছুটে রাজনীতিবিদদের পেছনে ছুটলে মানুষ ভালো বলবে না। এ ছাড়া রাজনৈতিক দলগুলোর মধ্যে শ্রদ্ধাবোধ নেই বলেও উল্লেখ করেন।

মালয়েশিয়ায় নির্বাচনে মাহাথির মোহাম্মদের জয়ী হওয়ার প্রসঙ্গ টেনে বিকল্পধারার সভাপতি বলেন, নিজ দলে দুর্নীতি ও অন্যায় বেড়ে যাওয়ায় দলের বিরুদ্ধে নির্বাচন করে জয়ী হন। জয়ী হয়েও বিরোধী দলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেননি, জেলে দেওয়ার কথা বলেননি। কিন্তু বাংলাদেশে সেই রাজনীতি হয়।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেন, বর্তমান সরকার জাতিকে বিভক্ত করতে চাচ্ছে। দেশে মেগা উন্নয়নের নামে মেগা লুটপাট হচ্ছে।

শুক্রবারে অনুষ্ঠিত ছাত্রলীগের জাতীয় সম্মেলনের প্রসঙ্গ উল্লেখ করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, দলটি সবাইকে সাচ্চা আওয়ামী লীগ বানাতে চায়। হিটলারও সাচ্চা জার্মান বানাতে চেয়েছিল।’

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না এ সরকারকে চোরের সরকার বলে আখ্যায়িত করেন। তিনি বলেন, ‘এখানে কথা বললেই ধারা দিয়ে দেওয়া হয়। সবকিছুর ওপর ধারা খাঁড়া।’

বিকল্প যুবধারার সভাপতি ওবায়দুর রহমান মৃধার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, দলটির কেন্দ্রীয় নেতা ওমর ফারুক প্রমুখ।