শাহজাদপুরে ট্রাক চাপায় প্রাণ হারালেন ঘুমন্ত বাউলশিল্পী

সিরাজগঞ্জের শাহজাদপুরে ট্রাক চাপায় নিহত বাউলশিল্পী হজরত আলীর স্বজনদের আহাজারি। ছবি: সংগৃহীত
সিরাজগঞ্জের শাহজাদপুরে ট্রাক চাপায় নিহত বাউলশিল্পী হজরত আলীর স্বজনদের আহাজারি। ছবি: সংগৃহীত

খুপড়ি ঘরে ঢুকে পড়া ট্রাকের চাপায় এক বাউলশিল্পী নিহত হয়েছেন। সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় নগরবাড়ি-বগুড়া মহাসড়কের বিসিক বাসস্ট্যান্ডে রোববার গভীর রাতে এ ঘটনা ঘটে।

নিহত হজরত আলী (৮৫) বাউল গান পরিবেশনের পাশাপাশি এলাকায় দাতের মাজন ও মলম বিক্রি করতেন বলে জানা গেছে। মহাসড়কে চলন্ত একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হয়রত আলীর ঘরে ঢুকে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

থানা-পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, হজরত আলী বিসিক বাসস্ট্যান্ড এলাকার খাদ্য গুদামের সামনের একটি খুপড়ি ঘরে একা বসবাস করতেন। তাঁর পরিবার থাকত গ্রামের বাড়ি শাহজাদপুর উপজেলার খঞ্জনদিয়ায়। রোববার রাত আড়াইটার দিকে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তাঁর ঘরে ঢুকে পড়ে। এতে ঘটনাস্থলেই ঘুমন্ত হজরত আলীর মৃত্যু হয়। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন দুমড়ে মুচড়ে যাওয়া ঘরের টিন সরিয়ে তাঁর লাশ উদ্ধার করে।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাজা গোলাম কিবরিয়া বলেন, ‘নিহতর লাশ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ঘাতক ট্রাকটিকে জব্দ করা হয়েছে। ঘটনার পর থেকে ট্রাকের চালক ও সহকারী পলাতক রয়েছে।’

এদিকে মহাসড়ক পার হওয়ার সময় চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় বাসের ধাক্কায় এবং নাটোরের বড়াইগ্রাম উপজেলায় ট্রাকের চাপায় দুই বৃদ্ধ নিহত হন। আজ সোমবার বিকেলে হাটহাজারীর চৌধুরীহাট বাজার এলাকায় এবং বড়াইগ্রামের আহম্মদপুর এলাকায় দুর্ঘটনা দুটি ঘটে। চট্টগ্রামে নিহত ব্যক্তির নাম আশ্রাফুল আলম। নাটোরে মারা যান আছেরউদ্দিন সরদার (৭০)।

এর আগে রোববার রাতে কুমিল্লার দাউদকান্দি উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কাভার্ডভ্যানের ধাক্কায় অপর এক কাভার্ডভ্যানের সহকারী নিহত হন। নিহত রাকিব হাসানের (২২) বাড়ি ফরিদপুরের মধুখালী উপজেলার চাদনিয়া গ্রামে। আহত চালক পলাশ শেখ বলেন, তাঁদের গাড়ি নষ্ট হয়ে যায়। এ সময় রাকিবসহ তিনি নীচে শুয়ে গাড়ি ঠিক করছিলেন। এমন সময় পেছন থেকে আসা অপর একটি কাভার্ডভ্যান তাদের কাভার্ডভ্যানটি ধাক্কা দিলে রাকিব ও পলাশ আহত হন। পরে রাকিব মারা যান।