বনানী থেকে ৪০ হাজার ইয়াবা উদ্ধার, আটক ১

রাজধানীর বনানী এলাকা থেকে অভিযান চালিয়ে চল্লিশ হাজারটি ইয়াবা বড়িসহ একজনকে আটক করেছে র‍্যাব। আটক ওই ব্যক্তির নাম মো. মুহিন পাটোয়ারী (২৮)। তাঁর গ্রামের বাড়ি চাঁদপুর জেলার কচুয়াতে। বাবার নাম মনির হোসেন পাটোয়ারী।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে মাদক ব্যবসায়ী চট্টগ্রাম থেকে একটি মাদকদ্রব্যের চালান কাভার্ডভ্যানযোগে রাজধানীর বিভিন্ন এলাকায় সরবরাহের উদ্দেশ্যে ঢাকার দিকে আসছে। ওই সংবাদের ভিত্তিতে র‍্যাবের একটি দল মাদকদ্রব্যের চালানের কাভার্ডভ্যানটির গতিবিধি পর্যবেক্ষণে রাখে এবং আজ বেলা সাড়ে তিনটার দিকে বনানীর এয়ারপোর্ট রোডের সামনে অভিযান চালিয়ে মুহিনকে গ্রেপ্তার করে।

র‍্যাব-১ জানায়, আটক মুহিনকে ধরার পর তার দেওয়া তথ্য অনুসারে একটি কাভার্ডভ্যান তল্লাশি করা হয়। এ সময় গাড়ির চালকের পেছনের কেবিনে কৌশলে লুকানো অবস্থায় সর্বমোট ৪০ হাজার ৯১১টি ইয়াবা বড়ি, মাদক ব্যবসার কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এ সময় মাদক সরবরাহের কাজে ব্যবহৃত কাভার্ডভ্যানটি জব্দ করা হয়।

আটক মুহিন জিজ্ঞাসাবাদে জানায়, গত ১১ মে চট্টগ্রাম থেকে কাভার্ডভ্যান ভর্তি সিলিং ফ্যান, টেবিল ফ্যানের যন্ত্রাংশ নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে। পথে তার অপর সহযোগীরা কাভার্ডভ্যানে ওঠে এবং সবাই একত্রে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। পরবর্তীতে আজ ঢাকায় পৌঁছালে তার দুই সহযোগী কাভার্ডভ্যান বোঝাইকৃত মালামাল নামানোর সময় গাড়ি থেকে নেমে পড়েন। মালামাল নামানোর পর ইয়াবার চালানটি নিয়ে গাজীপুরের টঙ্গীতে যাওয়ার কথা ছিল।