রাজবাড়ীতে ক্যারম খেলাকে কেন্দ্র করে শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা, আহত-২

প্রতিকী ছবি
প্রতিকী ছবি

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় ক্যারম খেলাকে কেন্দ্র করে এক শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার বিকেলে উপজেলার পাইককান্দি গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় নিহত শিক্ষার্থীর বাবাসহ অভিযুক্তের বাবাও ধারালো অস্ত্রের আঘাতে আহত হন বলে জানা যায়।

নিহত শিক্ষার্থীর নাম আকাশ মোল্লা (১৩)। সে বালিয়াকান্দি পাইলট উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ও পাইককান্দি গ্রামের মসিয়াল মোল্লার ছেলে। এ ঘটনায় প্রধান অভিযুক্ত মাসুকসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। 


বালিয়াকান্দি থানা সূত্রে জানা গেছে, মাস খানেক আগে মাসুকের (১৬) সঙ্গে আকাশের ক্যারম খেলা নিয়ে বাগ্‌বিতণ্ডা হয়। পরে উভয় পক্ষের অভিভাবকেরা বিষয়টির সমঝোতা করেন। সোমবার বিকেল সাড়ে চারটার দিকে আকাশ মাসুকদের বাড়ির সামনে দিয়ে যাচ্ছিল। এ সময় মাসুকের নেতৃত্বে ছয়-সাতজন আকাশের ওপর হামলা চালায়। খবর পেয়ে আকাশের বাবা ঘটনাস্থলে পৌঁছালে তাঁকেও কুপিয়ে জখম করা হয়।

পুলিশ জানায়, আহত ব্যক্তিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় আকাশকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। ফরিদপুর নেওয়ার পথে আকাশ মারা যায়।

বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মঞ্জুর শোয়েব খান বলেন, কোপে আকাশের পেটে গুরুতর জখম হয়। অতিরিক্ত রক্তক্ষরণে তাঁর মৃত্যু হয়। আহত ব্যক্তিদের মধ্যে নুরুল আমিনকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। মসিয়াল মোল্লা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসিনা বেগম বলেন, ‘কুপিয়ে হত্যার সঙ্গে জড়িত মূল অভিযুক্ত মাসুককে আটক করা হয়েছে। এ ছাড়া জড়িত সন্দেহে আরও চার-পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। মামলা দায়েরের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এলাকার পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে।’