ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উল্টো পথে বাস, প্রাণ গেল ব্র্যাক কর্মকর্তার

দুর্ঘটনা
দুর্ঘটনা

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় উল্টো পথে আসা বাসের চাপায় বেসরকারি সংস্থা ব্র্যাকের একজন কর্মকর্তা নিহত হয়েছেন। সোমবার রাত পৌনে নয়টায় উপজেলার হাসানপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এই ঘটনা ঘটে। পুলিশ বলছে, গত কয়েক দিনের তীব্র যানজটের ফলে উল্টো পথে যান চালানোর ঘটনা ঘটছে।

নিহত হাবিবুর রহমান (৫১) ব্র্যাক দাউদকান্দি কার্যালয়ের কর্মসূচি সংগঠকের দায়িত্বে ছিলেন। তাঁর গ্রামের বাড়ি নরসিংদী সদর উপজেলার শিবপুর গ্রামে।

ব্র্যাক দাউদকান্দির বারপাড়া কার্যালয়ের স্বাস্থ্য কর্মসূচির ব্যবস্থাপক কমলেশ সরকার বলেন, ‘নিহত হাবিবুর রহমান কার্যালয়ের কাজ শেষে মোটরসাইকেল যোগে উপজেলার হুগুলিয়ার বাসায় যাচ্ছিলেন। পথে উল্টো পথে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস তাঁকে সামনের দিক থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। লাশ দাউদকান্দি মডেল থানা-পুলিশ হেফাজতে রয়েছে।’

দাউদকান্দি মডেল থানার উপপরিদর্শক (এসআই) রাকিব হাসান বলেন, ‘তীব্র যানজটের মধ্যে উল্টো পথে আসা ঢাকাগামী একটি বাস মোটরসাইকেলটিকে চাপা দেয়। দ্রুত গতিতে পালিয়ে যাওয়ায় বাসটি জব্দ করা সম্ভব হয়নি।’

৯মে রাত থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট চলছে। কখনো কখনো যানজটের দৈর্ঘ্য চল্লিশ কিলোমিটার পর্যন্ত পৌঁছেছে। এতে দুর্বিষহ কষ্টের মধ্যে পড়ে ওই মহাসড়কে চলাচলকারী যাত্রী ও যানবাহন সংশ্লিষ্ট ব্যক্তিদের। হুমকির মধ্যে রয়েছে পচনশীল পণ্যবাহী যানগুলো। ফলে অনেক যানবাহনকেই সুযোগ বুঝে উল্টো পথে চলাচল করতে দেখা যাচ্ছে।