বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভোট সুষ্ঠু হয়েছে, দাবি কাদেরের

ওবায়দুল কাদের। ফাইল ছবি
ওবায়দুল কাদের। ফাইল ছবি

খুলনা সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘সবাই বলছে একটি ভালো নির্বাচন হয়েছে। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। শুধু একটি দল বিরোধিতা করছে। সেই দলটি বিএনপি। এই দলের নামই হচ্ছে মানি না, মানব না।’

আজ বুধবার দুপুরে রাজধানীর রূপনগরে মণিপুর স্কুল অ্যান্ড কলেজের এক সংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে উৎসবমুখর পরিবেশে ভোটারদের স্বতঃস্ফূর্ত ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন তালুকদার আবদুল খালেক। খুলনা সিটি করপোরেশন নির্বাচন যারা প্রত্যাখ্যান করেছে, আগামী জাতীয় নির্বাচনে বাংলাদেশের জনগণ তাদের প্রত্যাখ্যান করবে। প্রেস ব্রিফিং করে মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজানো আর বিদেশিদের কাছে নালিশ দেওয়া ছাড়া বিএনপির করার কিছু নেই।

আপিল বিভাগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বহাল থাকার প্রতিক্রিয়ায় মন্ত্রী কাদের বলেন, ‘আদালত সাজা দিয়েছেন, আদালত জেলে পাঠিয়েছেন, আদালতই তাঁকে জামিন দিয়েছেন। সেখানে আমাদের বলার কিছু নেই। তবে দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থান পরিবর্তন হবে না।’ তিনি বলেন, এর মধ্য দিয়ে আবারও প্রমাণিত হলো বাংলাদেশের বিচারব্যবস্থা স্বাধীন। এখানে সরকারের কোনো হস্তক্ষেপ নেই, ভবিষ্যতেও থাকবে না।

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের ফল মানুষ আগামী তিন মাসের মধ্যে পাবে বলে আশা প্রকাশ করেন কাদের। তিনি বলেন, আগামী তিন মাসের মধ্য বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সুফল বাংলাদেশের জনগণ পাবে। এ থেকে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জিত হবে।

মণিপুর স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি রাশেদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন স্থানীয় সাংসদ কামাল আহম্মেদ মজুমদার।