মোটরসাইকেলচালক হত্যায় ১ জনের ফাঁসি ও ২ জনের যাবজ্জীবন

নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় মোটরসাইকেলচালক রিপন মিয়া (৩২) হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও দুজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁদের প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ডও করা হয়েছে। এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

নিহত রিপন মিয়া পূর্বধলা উপজেলার ফাজিলপুর গ্রামের আহমেদ আলীর ছেলে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম মো. রুবেল মিয়া (২৫)। তিনি পূর্বধলা উপজেলার গোহালাকান্দা গ্রামের হেলাল উদ্দিনের ছেলে। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন দুর্গাপুর উপজেলার কাকড়াকান্দা গ্রামের নুরুল হকের ছেলে আশরাফুল (২৬) ও একই গ্রামের তফাজ্জল হোসেনের ছেলে মনির হোসেন (২৭)।

আজ বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা এই রায় ঘোষণা করেন। এ সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ছাড়া অন্য দণ্ডিত আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন।

মামলার সরকারি কৌঁসুলি সাইফুল আলম জানান, দণ্ডপ্রাপ্ত আসামিরা ২০১১ সালের ১৪ জুন দুর্গাপুর উপজেলার শিবগঞ্জ থেকে একটি মোটরসাইকেল ভাড়া করে একই উপজেলার বিজয়পুর পাহাড়ে যান। সেখানে গিয়ে পরিকল্পিতভাবে চালক রিপনকে হত্যা করে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যান। ছয় দিন পর ২০ জুন রিপনের লাশ পাহাড়ের গুহা থেকে উদ্ধার করে পুলিশ। পরদিন নিহত ব্যক্তির বাবা বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে দুর্গাপুর থানায় একটি হত্যা মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ৩০ নভেম্বর ছয়জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। আদালত নয়জনের সাক্ষ্য গ্রহণ শেষে আজ দুপুরে এ রায় দেন। আসামিপক্ষের মামলা পরিচালনা করেন সুভাষ বণিক অজয়।