ঢাকার বসুন্ধরা থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার, আটক ২

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে দেড় কোটি টাকা মূল্যের ইয়াবাসহ দুজনকে আটক করেছে র‍্যাব। ছবি: সংগৃহীত
রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে দেড় কোটি টাকা মূল্যের ইয়াবাসহ দুজনকে আটক করেছে র‍্যাব। ছবি: সংগৃহীত

পুরান ঢাকার ইসলামপুরে একটি কাপড়ের দোকান রয়েছে শহিদুল ইসলামের (৩৩)। মূলত গাউছিয়া থেকে পণ্য কিনে ইসলামপুরে পাইকারি মূল্যে বিক্রয় করতেন তিনি। তবে দ্রুত অর্থ লাভের আশায় দুই বছর আগে মাদক ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়েন শহিদুল। কাপড়ের ব্যবসার আড়ালে করতেন ইয়াবার ব্যবসা। শহিদুলকে এ কাজে সাহায্য করতেন তাঁর গাড়িচালক আবদুল খালেক ওরফে আকাশ (৩৮)।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় আজ বৃহস্পতিবার ভোরে অভিযান চালিয়ে ৫০ হাজার ইয়াবা বড়িসহ শহিদুল ও খালেককে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। র‍্যাব জানিয়েছে, আটক ইয়াবার বাজারমূল্য প্রায় দেড় কোটি টাকা।

র‍্যাব-১ সূত্র জানায়, শহিদুল ইসলাম পোশাকের পোশাক ব্যবসার আড়ালে মাদক ব্যবসা করতেন তিনি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই বছর থেকে মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন শহিদুল। আবদুল খালেক শহিদুলের প্রাইভেট কার চালাতেন। ওই প্রাইভেট কারটি মাদক পরিবহনে ব্যবহার করা হতো। খালেক ও শহিদুল কক্সবাজার থেকে আসা ইয়াবা ট্যাবলেটের চালান সংগ্রহ করে বসুন্ধরার বাসা থেকে প্রাইভেট কারের মাধ্যমে ঢাকার বিভিন্ন স্থানে পাইকারি ও খুচরামূল্যে সরবরাহ করতেন বলে স্বীকার করেছেন।

র‍্যাব জানায়, খালেক দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার কাজে জড়িত। এর আগেও মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে তাঁকে তিনবার গ্রেপ্তার করে পুলিশ। তাঁর নামে টঙ্গী থানায় দুটি এবং উত্তরা পূর্ব থানায় একটি মাদকের মামলা রয়েছে।

এ ছাড়া আটক ব্যক্তিদের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের পাঁচটি মোবাইল ফোন, দুটি মানিব্যাগ ও ২১ হাজার টাকা জব্দ করা হয়েছে।