মাদারীপুরে চুরি শেষে বাড়িতে আগুন লাগিয়ে দিল চোরেরা, র‍্যাব কর্মকর্তার বাসাতেও চুরি

মাদারীপুরের এক বাড়িতে চুরি শেষে আগুন লাগিয়ে দিয়েছে চোরেরা। তরমুগরিয়া, মাদারীপুর, ১৯ মে। ছবি: প্রথম আলো
মাদারীপুরের এক বাড়িতে চুরি শেষে আগুন লাগিয়ে দিয়েছে চোরেরা। তরমুগরিয়া, মাদারীপুর, ১৯ মে। ছবি: প্রথম আলো

মাদারীপুরের তরমুগরিয়া এলাকায় এক বাড়িতে চুরি শেষে আগুন লাগিয়ে দিয়েছে চোরেরা। মাস্টার কলোনিতে হারুন-অর-রশিদ নামের এক ব্যক্তির বাড়িতে চুরি শেষে চোরেরা ঘরের আসবাবসহ বিভিন্ন জিনিসপত্রে আগুন লাগিয়ে দেয়। একই সময় চোরেরা ওই বাড়ির পাশে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নে (র‌্যাব)-৪ কর্মরত অতিরিক্ত পুলিশ সুপার সাজেদুল ইসলামের বাসায় ঢুকে কিছু মালামাল নিয়ে গেছে। গতকাল শুক্রবার দিবাগত রাতে এ ঘটনা ঘটেছে।

ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার রাতে মাস্টার কলোনি এলাকার হারুন-অর-রশিদ ও অতিরিক্ত পুলিশ সুপারের বাড়িতে কেউ ছিল না। চোরেরা প্রথমে হারুন-অর-রশিদের ঘরের দরজার তালা ভেঙে ভেতরে ঢুকে বিভিন্ন জিনিসপত্র তছনছ করে এবং ৩০ হাজার টাকা ও তিন ভরি স্বর্ণালংকার নিয়ে যায়। এরপর তাঁর বাড়িতে আর কিছু না পেয়ে একপর্যায়ে ঘরের কাপড়চোপড় ও বিছানাপত্রে আগুন লাগিয়ে দরজা বন্ধ করে চলে যায়। পরে স্থানীয় লোকজন আগুন লেগেছে টের পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। মাদারীপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

হারুন-অর-রশিদ বলেন, এর আগেও তাঁর খালি বাসায় দুবার চুরির ঘটনা ঘটেছে। এবার চোরেরা মূল্যবান মালামাল নিয়ে যাওয়ার পরও ঘরের লেপ-তোশক, কাপড়চোপড় জড়ো করে আগুন ধরিয়ে বাইরে থেকে দরজা আটকে পালিয়ে যায়। এই ধরনের ঘটনা উদ্দেশ্যমূলক। এই বিষয়ে পুলিশের জোর তদন্ত করা দরকার।

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ‘আমার বাসায় কেউ ছিল না। চোর ঘরের তালা ভেঙে ভেতরে ঢুকে সব জিনিসপত্র, জামাকাপড় এলোমেলো করেছে। কিছু কাপড়চোপড় নিয়ে গেছে। কিন্তু ঘরের ভেতরে থাকা সিন্দুক ভাঙতে পারেনি। তাই নগদ টাকা ও স্বর্ণালংকার নিতে পারেনি।’

এই বিষয়ে জানতে চাইলে মাদারীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় থানায় একটি মামলা করা হয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখবে।