বিএনপি দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে অংশ নেবে: রিজভী

রুহুল কবির রিজভী। প্রথম আলো ফাইল ছবি
রুহুল কবির রিজভী। প্রথম আলো ফাইল ছবি

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়ার নেতৃত্বেই বিএনপি দলনিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করবে। খালেদা জিয়াবিহীন কোনো জাতীয় নির্বাচনে বিএনপি যাবে না, যাওয়ার প্রশ্নই আসে না।

আজ রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, এই মুহূর্তে বিএনপির ইশতেহার হচ্ছে দেশনেত্রীর মুক্তি, জাতীয় সংসদ ভেঙে দেওয়া এবং দলনিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন।

গতকাল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন,‘বিএনপি আসুক না আসুক, যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। কে এল আর না এল তাতে কিছু আসে-যায় না।’

ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে নির্বাচন থেকে দুরে রাখা গভীর ষড়যন্ত্র। এই বক্তব্য জবরদস্তিমূলক একতরফা নির্বাচনেরই ইঙ্গিতবহ।

কাদেরের উদ্দেশে রিজভী বলেন, ‘আপনার বক্তব্যে পরিষ্কার হয়ে গেছে, খালেদা জিয়ার জনপ্রিয়তাই আপনাদের ভয়। আর সে জন্যই আদালতের ঘাড়ে বন্দুক রেখে মিথ্যা তথ্যের ওপর সাজানো মামলায় তাঁকে কারাবন্দী করে রেখেছেন। জামিনযোগ্য মামলায়ও আপনাদের নিষেধের কারণেই জামিন পাচ্ছেন না তিনি। তিনি গুরুতর অসুস্থ হয়ে কষ্ট পেলেও তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে না।’

রিজভী মনে করেন, খালেদা জিয়াকে বন্দী করে ৫ জানুয়ারি মার্কা একতরফা নির্বাচনের খায়েশ আর পূরণ হবে না। সব ষড়যন্ত্রের জবাব দিতে জনগণ প্রস্তুতি নিতে শুরু করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম, মুনির হোসেন, বেলাল আহমেদ ও নির্বাহী কমিটির সদস্য শামসুজ্জামান সুরুজ।