যশোরে পার্কের পরিবেশ নষ্ট করার অভিযোগে ৪ জনকে জরিমানা

পার্কে ‘অশ্লীল আচরণ’ করার অভিযোগে চারজনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ রোববার যশোর কালেক্টরেট পার্কে এ ঘটনা ঘটে।

একই দিন মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে দুটি প্রসাধনীর দোকান ও চালকের লাইসেন্স (অনুমোদন) না থাকায় সাতটি যানবাহন থেকে জরিমানা আদায় করা হয়েছে। দিনব্যাপী যশোর শহরের বিভিন্ন স্থানে পাঁচটি ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এসব জরিমানা করেন।

কালেক্টরেট পার্কে অভিযান চালান নির্বাহী হাকিম আয়েশা সিদ্দিকা ও রোসলিনা পারভিন। আয়েশা সিদ্দিকা প্রথম আলোকে বলেন, ওই চারজন অসামঞ্জস্যপূর্ণ আচরণের মাধ্যমে পার্কের পরিবেশ নষ্ট করছিল। পরে তাঁদের দণ্ডবিধি ১৮৬০-এর ২৯৪ ধারায় অশ্লীল আচরণের দায়ে অর্থদণ্ড দেওয়া হয়। প্রত্যেক জুটির কাছ থেকে এক হাজার টাকা করে মোট দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মেয়াদোত্তীর্ণ প্রসাধনসামগ্রী রাখার অপরাধে যশোর শহরের বড় বাজার এলাকার বিসমিল্লাহ স্টোরের স্বত্বাধিকারী নাজমুল হাসানের কাছ থেকে ১৫ হাজার ও ভিক্টর জেনারেল স্টোরের হজরত আলীর কাছ থেকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভোক্তা অধিকার আইন-২০০৯ অনুযায়ী নির্বাহী হাকিম কে এম আবু নওশাদ ও নাজিব হাসান এ জরিমানা আদায় করেন।

এ ছাড়া যশোর-মাগুরা জাতীয় মহাসড়কে চলাচলের সময় চালকের লাইসেন্স না থাকায় দুজন ট্রাকচালক ও পাঁচজন মোটরসাইকেলচালকের কাছ থেকে ২ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। নির্বাহী হাকিম প্রিতম সাহা ও নুরূল ইসলাম অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন।