শরীয়তপুরে দুদকের মামলায় সাবেক পৌর হিসাবরক্ষকের কারাদণ্ড

আদালত
আদালত

অর্থ আত্মসাতের মামলায় শরীয়তপুর পৌরসভার সাবেক হিসাবরক্ষক আবদুল হাইকে (৫৫) নয় বছরের সশ্রম কারাদণ্ড এবং ৬০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে তাঁকে আরও তিন মাস সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

আজ সোমবার বেলা ১১টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের জজ মো. মতিয়ার রহমান এ আদেশ দেন। রায় ঘোষণার সময় জামিনে থাকা আবদুল হাই আদালতে উপস্থিত ছিলেন। আদালত থেকে তাঁকে সরাসরি জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ১৯৯৮-৯৯ অর্থবছরে শরীয়তপুর পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কাজে ঠিকাদারদের কর্তনকৃত আয়কর ও ভ্যাট বাবদ ৬ লাখ ৬৮ হাজার ১১ টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করেছিলেন শরীয়তপুর পৌরসভার তৎকালীন হিসাবরক্ষক আবদুল হাই।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক), সমন্বিত জেলা কার্যালয়, ফরিদপুরের আইনজীবী মো. মজিবর রহমান। তিনি বলেন, ২০০২ সালের ২৫ সেপ্টেম্বর শরীয়তপুরের পালং থানায় জেলা দুর্নীতি দমন ব্যুরোর পরিদর্শক মোফাজ্জেল হোসেন হাওলাদার ওই মামলাটি করেন।

আসামিপক্ষের আইনজীবী মো. শাহজাহান প্রথম আলোকে বলেন, ‘আদালত যে রায় দিয়েছেন, তার ব্যাপারের আমার কোনো বক্তব্য নেই। তবে এই রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ আছে। আমি মনে করি, আপিল বিভাগে এই রায় বলবৎ থাকবে না।’