ভাঙ্গায় 'জিনের বাদশা' প্রতারক চক্রের এক সদস্য গ্রেপ্তার

গ্রেপ্তার
গ্রেপ্তার

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা থেকে ‘জিনের বাদশা’ প্রতারক চক্রের সদস্য কুদ্দুস মাতুব্বরকে (৩০) গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল রোববার রাতে উপজেলার রায়নগর গ্রামে অভিযান চালিয়ে ল্যাপটপ, একাধিক মোবাইল, সিম কার্ডসহ তাঁকে গ্রেপ্তার করা হয়।

কুদ্দুস মাতুব্বর একই এলাকার বারেক মাতুব্বরের ছেলে। তিনি ‘জিনের বাদশা’ পরিচয়ে ‘ওয়েলকাম পার্টি’-এর সদস্য হিসেবে কাজ করতেন।

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্প সূত্রে জানা যায়, রায়নগর এলাকায় একটি প্রতারক চক্র দীর্ঘদিন ধরে মোবাইল ফোনে জিনের বাদশা, পীর-দরবেশ ও সাধু-সন্ন্যাসী সেজে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করত। স্বর্ণের মূর্তি, লটারি, বোনাস ইত্যাদির প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ করত ওই চক্রটি। প্রতারণার শিকার ভুক্তভোগীদের দেওয়া তথ্য অনুযায়ী, রায়নগর গ্রামে অভিযান চালিয়ে প্রতারক চক্রের সদস্য কুদ্দুসকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় অবৈধ কার্যকলাপে ব্যবহৃত একটি ল্যাপটপ, ২৫টি মোবাইল ফোন, বিভিন্ন অপারেটরের ৭৭টি সিম কার্ড জব্দ করা হয়।

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার তাজুল ইসলাম প্রথম আলোকে বলেন, অভিযানে গ্রেপ্তার হওয়া কুদ্দুস মাতুব্বর সাধারণ মানুষের সঙ্গে প্রতারণার কথা স্বীকার করেছেন। এ ঘটনায় ভাঙ্গা থানায় র‌্যাব বাদী হয়ে একটি মামলা করেছে।