সাভারে পাশাপাশি স্থানে সড়ক দুর্ঘটনা: বাপা কর্মকর্তাসহ দুজনের মৃত্যু

উত্তম কুমার দেবনাথ
উত্তম কুমার দেবনাথ

ঢাকার সাভারে দুটি পৃথক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) কর্মকর্তাসহ দুজন নিহত হয়েছেন। আজ সোমবার উপজেলার হেমায়েতপুরে দুই ঘণ্টার ব্যবধানে এ দুর্ঘটনা ঘটে।

নিহত বাপা কর্মকর্তার নাম উত্তম কুমার দেবনাথ (৪০)। তিনি সংগঠনটির কর্মসূচি সমন্বয়কারী কর্মকর্তা ছিলেন। বেলা ১১টার দিকে হেমায়েতপুর বাসস্ট্যান্ডে বাসের চাপায় তিনি নিহত হন। অন্যদিকে বেলা একটার দিকে নিহত হন রিকশাচালক আবদুল মতিন (৪৫)। পুলিশ বলছে, বাসস্ট্যান্ডের মাত্র কয়েক শ গজ দূরে ট্রাকের চাকায় পিষ্ট হন তিনি।

উত্তম কুমারের বাড়ি মানিকগঞ্জের সিঙ্গাইরের জয়মন্টব গ্রামে। আর মতিন বসবাস করতেন সাভারের রাজাসন এলাকায়।

নিহত উত্তম কুমারের পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, তিনি মানিকগঞ্জ শহরে বসবাস করতেন। প্রতিদিন সেখান থেকে সিঙ্গাইর হয়ে রাজধানীতে বাপার প্রধান কার্যালয়ে যাতায়াত করতেন। ঘটনার প্রত্যক্ষদর্শী অটোরিকশাচালক আবুল বাশার বলেন, বেলা ১১টার দিকে উত্তম হেমায়েতপুর বাসস্ট্যান্ডে নেমে মহাসড়কের পাশে দাঁড়ান। এ সময় ধামরাইগামী একটি বাস তাঁকে চাপা দিয়ে পালিয়ে যায়। স্থানীয় একটি ক্লিনিকে নেওয়ার পর চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

ক্লিনিক থেকে লাশ গ্রামের বাড়ি নিয়ে যাওয়া হয়েছে বলে জানান উত্তম কুমারের শ্যালক অরবিন্দু সাহা।

হেমায়েতপুর বাসস্ট্যান্ড থেকে কয়েক শ গজ দূরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মারা যান মতিন। সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বলেন, বেলা একটার দিকে হেমায়েতপুর-সিঙ্গাইর সড়কে তেতুলঝোড়া স্কুলের সামনে এ ঘটনা ঘটে। সেখান থেকে মতিনের লাশ থানায় আনা হয়। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।