মানুষের প্রশংসা বিএনপির ভালো লাগছে না: কাদের

ওবায়দুল কাদের। ফাইল ছবি
ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সারা দেশে মাদকবিরোধী অভিযান চলছে, তাতে দেশের মানুষ খুশি। মানুষের এ প্রশংসা বিএনপির ভালো লাগছে না।

রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আজ মঙ্গলবার সন্ধ্যায় এক ইফতার অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে সাংবাদিকের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। মাদক ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের সংঘাত হতেই পারে মন্তব্য করে মন্ত্রী কাদের বলেন, মাদক ব্যবসা যারা করে, তারা কিন্তু শক্তিশালী একটি চক্র। তাদের মোকাবিলা করতে হলে মুখোমুখি সংঘাত হতেই পারে।

ওবায়দুল কাদের বলেন, ‘সরকারের কোনো ভালো কাজ বিএনপির ভালো লাগবে না, এটাই স্বাভাবিক। যারে দেখতে নারি তার চলন বাঁকা। সারা দেশের মাদকবিরোধী যে অভিযান চলছে, তাতে দেশের মানুষ খুশি। মানুষ প্রশংসা করছে, আর এটা বিএনপির ভালো লাগছে না।’

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকারের সময়ে এটা জনগণের বহুপ্রত্যাশিত অভিযান। আজকে সুনামির মতো ছড়িয়ে পড়ছে মাদক। তরুণ সমাজের একটা অংশকে ধ্বংস করে দিচ্ছে মাদক। তিনি বলেন, এ অবস্থায় এই ধরনের অভিযান শহর থেকে গ্রাম—সবখানেই প্রশংসিত হচ্ছে। এটা সবার মুখে মুখে। সরকার জনগণের স্বার্থে এই বিষয়টিতে কঠোরভাবে অবস্থান নিয়েছে। এটি একটি সর্বনাশা-ধ্বংসের পথ। এই পথ থেকে তরুণ সমাজকে ফিরিয়ে আনার একটি যুগান্তকারী পদক্ষেপ।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আজ পর্যন্ত আওয়ামী লীগের বিরুদ্ধে বিষোদ্গার ছাড়া আর কী করছে? তারা এ পর্যন্ত মাদকের মতো, সন্ত্রাসের মতো, জঙ্গিবাদের মতো ঘটনা নিয়ে কখনো কোনো কথা বলেনি। মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া এই দেশে কোনো রাজনৈতিক দল কথা বলেনি। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। তিনি আরও বলেন, এটি একটি সামাজিক সমস্যা। একটি সামাজিক আন্দোলন গড়ে তোলা দরকার। এ বিষয়ে অন্তত সব রাজনৈতিক দলের ঐকমত্য গড়ে তোলা দরকার।

মাদক ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের সংঘাত হতেই পারে মন্তব্য করে মন্ত্রী কাদের বলেন, মাদক ব্যবসা যারা করে, তারা কিন্তু শক্তিশালী একটি চক্র। তাদের মোকাবিলা করতে হলে মুখোমুখি সংঘাত হতেই পারে।