দুই ছাত্র হত্যা, প্রধান আসামি আত্মসমর্পণের পর কারাগারে

প্রতিকী ছবি
প্রতিকী ছবি

মৌলভীবাজারে দুই ছাত্র হত্যার মামলার ১ নম্বর আসামি ছাত্রলীগ নেতা আনিসুল ইসলাম ওরফে তুষার (২৭) আদালতে আত্মসমর্পণ করেছেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় মৌলভীবাজারের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম বাহা উদ্দীন গাজীর আদালতে তিনি আত্মসমর্পণ করেন। আদালত তাঁকে জামিন না দিয়ে জেলহাজতে পাঠিয়েছেন।

আদালত ও পুলিশ সূত্রে জানা গেছে, গত বছরের ৭ ডিসেম্বর সন্ধ্যায় মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় হোস্টেলের সামনে প্রতিপক্ষের হামলায় মৌলভীবাজার সরকারি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র মোহাম্মদ আলী শাবাব এবং মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী নাহিদ আহমদ মাহী নিহত হন। এ ঘটনায় নিহত কলেজছাত্র মোহাম্মদ আলী শাবাবের মা সেলিনা রহমান চৌধুরী বাদী হয়ে ঘটনার দুই দিন পর ৯ ডিসেম্বর মৌলভীবাজার সদর মডেল থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ছয়-সাতজনকে আসামি করা হয়েছে। মামলায় আনিসুল ইসলামকে ১ নম্বর আসামি করা হয়। আনিসুল ইসলাম ঘটনার পর থেকেই পলাতক ছিলেন। মঙ্গলবার তিনি অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিমের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত জামিন না দিয়ে তাঁকে জেলহাজতে পাঠান।

মৌলভীবাজার আদালত পুলিশের পরিদর্শক মো. আবদুল হাই মঙ্গলবার প্রথম আলোকে বলেন, বেলা সাড়ে ১১টায় আদালতে আত্মসমর্পণ করলে আদালত জামিন নামঞ্জুর করে তাঁকে জেলহাজতে পাঠিয়েছেন।

মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহাম্মদ বলেন, এই হত্যাকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং তিনজন আত্মসমর্পণ করেছেন।