পূর্বশত্রুতার জেরে নিরাপত্তাকর্মী তৌহিদুলকে হত্যা: র‍্যাব

ঢাকা সেনানিবাসের ভেতরে ইবিএলের এটিএম বুথে নিরাপত্তাকর্মী শেখ তৌহিদুল ইসলাম ওরফে নূর নবীর (২০) হত্যায় জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তার হওয়া তরুণের নাম রাসেল শেখ ওরফে নয়ন (১৯)।

র‍্যাব-১-এর উপ-অধিনায়ক মেজর ইশতিয়াক আহমেদ প্রথম আলোকে বলেন, গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে খুলনা শহরের সোনাডাঙ্গা এলাকা থেকে এই তরুণকে গ্রেপ্তার করে র‍্যাব-১-এর একটি দল। পূর্বশত্রুতার জের ধরে তৌহিদকে রাসেল হত্যা করেছেন। ঘটনার বিস্তারিত আজ দুপুরে কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ ব্রিফিংয়ে জানানো হবে।

র‍্যাব সূত্রে জানা গেছে, তৌহিদের সঙ্গে আসামি রাসেলও একসময় গ্লোব সিকিউরিটি সার্ভিস (জিএসএস) নামের একটি বেসরকারি নিরাপত্তা প্রতিষ্ঠানে কাজ করতেন। কিছু দিন আগে তৌহিদের সঙ্গে রাসেলের কোনো এক কারণে বিরোধ দেখা দেয়। পরে আইকন ফর সিকিউরিটি সার্ভিস নামে অন্য প্রতিষ্ঠানে চাকরি নেন রাসেল। এই বিরোধের জেরে তৌহিদকে হত্যা করে তিনি পালিয়ে যান।

গত সোমবার সকালে ঢাকা সেনানিবাস পোস্ট অফিসসংলগ্ন ইবিএলের এটিএম বুথের ভেতর থেকে তৌহিদুল ইসলামের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ সময় ভল্টের উপরিভাগের একটি অংশ খোলা থাকলেও সেখান থেকে কোনো টাকা লুট হয়নি বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় নিহত তৌহিদুলের বাবা আবু বকর সিদ্দিক অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে ক্যান্টনমেন্ট থানায় একটি হত্যা মামলা করেন।