অপহরণের আট দিন পর চট্টগ্রাম থেকে উদ্ধার কাপাসিয়ার ৩ কিশোর

গাজীপুর
গাজীপুর

গাজীপুরের কাপাসিয়া থেকে অপহৃত তিন কিশোরকে গতকাল বুধবার রাতে চট্টগ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় অপহরণকারী চক্রের তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শেষ খবর পাওয়া পর্যন্ত বৃহস্পতিবার বিকেলে উদ্ধার হওয়া ওই তিন কিশোর কাপাসিয়া থানা হেফাজতে ছিল।

উদ্ধার হওয়া তিন কিশোর হলো কাপাসিয়া উপজেলার বারিষাব ইউনিয়নের শ্যামপুর গ্রামের মোখলেসুর রহমানের ছেলে সানিদ হোসেন (১৩), একই গ্রামের ফরিদ মিয়ার ছেলে সোহানুর রহমান সোহাগ মিয়া ১৫) ও সালদই গ্রামের দুলাল মোড়লের ছেলে ইকবাল হোসেন (১৪)।

চট্টগ্রাম পুলিশের সহযোগিতায় কাপাসিয়া থানা-পুলিশ তথ্যপ্রযুক্তির সাহায্যে কোতোয়ালি থানার কাঠঘর এলাকায় অভিযান চালিয়ে অপহৃত তিন কিশোরকে উদ্ধার করে। এ সময় তিন অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। তাঁরা হলেন কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার পশ্চিম আবদুল্লাপুর গ্রামের শামসুল হকের ছেলে বাপন (৩৪), একই উপজেলার দারিয়াকান্দি গ্রামের আব্বাস মিয়ার স্ত্রী সোহেনা (৪৮) ও একই গ্রামের শিশু মিয়ার স্ত্রী রিতা বেগম (৩৫)।

উদ্ধার হওয়া কিশোর সোহাগের বাবা ফরিদ মিয়া বলেন, ১৫ মে দুই গ্রামের তিন কিশোর শিশু নিখোঁজ হয়। নিখোঁজের পরদিন অজ্ঞাত নম্বর থেকে ফোন করে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করা হয়। পরে এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে কাপাসিয়া থানায় অভিযোগ করা হয়। অভিযোগের পরিপ্রেক্ষিতে অপহরণের আট দিন পর তাদের উদ্ধার করা হলো।

আজ বৃহস্পতিবার বিকেলে শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) নিতাই চন্দ্র বলেন, উদ্ধার হওয়া ওই তিন কিশোর এখনো কাপাসিয়া থানা হেফাজতে রয়েছে। জবানবন্দি নেওয়ার পর তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।