প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকতে দেনদরবার করছেন: রিজভী

রুহুল কবির রিজভী। ফাইল ছবি
রুহুল কবির রিজভী। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন ক্ষমতা হারানোর ভয়ে বিদেশিদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপি নেতা রিজভী বলেন, নিজ দেশের জনগণকে বাদ দিয়ে ক্ষমতায় টিকে থাকার জন্য প্রধানমন্ত্রী এখন মুরব্বিদের কাছে দেনদরবার শুরু করেছেন। কারণ, শেখ হাসিনা বুঝতে পেরেছেন, তাঁদের দুঃশাসনের জবাব দিতে মানুষ প্রস্তুত হয়ে আছে। শেখ হাসিনার বিদায়ঘণ্টা বেজে গেছে।

আজ রোববার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

দুই দিনের সফরে গত শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের পশ্চিমবঙ্গে যান। শুক্রবার পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনের পূর্বপল্লিতে বাংলাদেশ সরকারের অর্থানুকূল্যে নির্মিত ‘বাংলাদেশ ভবন’ উদ্বোধন করেন তিনি। পরদিন আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে দেওয়া ডি-লিট উপাধি গ্রহণ করেন তিনি।

আজ রোববার প্রধানমন্ত্রীর ওই সফর নিয়েই সমালোচনায় মুখর ছিলেন বিএনপির রিজভী।

রিজভীর ভাষ্য, সরকারি অর্থ ব্যয় করে ক্ষমতায় টিকে থাকতে আকুতি জানাতে ভারত সফর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমন খবরই দেশি-বিদেশি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। তিনি অভিযোগ করে বলেন, দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে সার্বভৌমত্বকে দুর্বল করে ট্রানজিটসহ ভারতকে সবকিছু উজাড় করে দিয়েছেন শেখ হাসিনার সরকার। কিন্তু বিনিময়ে কিছুই পায়নি বাংলাদেশ।

রিজভী মনে করেন, গণমাধ্যমের খবরে এটা পরিষ্কার, শেখ হাসিনা দেশের স্বার্থে ভারত যাননি, তিস্তার পানির জন্য যাননি, সীমান্তে বাংলাদেশিদের হত্যার রক্তক্ষরণ বন্ধ করতে যাননি, তিনি গেলেন ক্ষমতায় টিকে থাকার দেনদরবারে।

বিএনপির নেতা রিজভী বলেন, গণতন্ত্র হত্যা করে, দেশের বিচার বিভাগকে ধ্বংস করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলীয় বাহিনীতে পরিণত করে বন্দুকের জোরে আর ক্ষমতায় টিকে থাকা যাবে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি নেতা এ জেড এম জাহিদ হোসেন, আহমদ আজম খান, হাবিবুল ইসলাম হাবিব, তাইফুল ইসলাম, মুনির হোসেন, বেলাল আহমদ ও শামসুজ্জামান সুরুজ।