মাদকের ভয়াবহতা নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত অভিযান চলবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

দেশে চলমান মাদকবিরোধী অভিযানকে বিশেষ অভিযান বলতে নারাজ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, যতক্ষণ না মাদকের ভয়াবহতা নিয়ন্ত্রণে আসবে, তত দিন পর্যন্ত এ অভিযান নিয়মিত চলবে।

মাদকবিরোধী অভিযান প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আজ রোববার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক বৈঠক হয়। বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

চলমান বন্দুকযুদ্ধ মাদকের আগ্রাসন বন্ধ করবে কি না, জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যে পদ্ধতি ভালো হয়, সেটাই করে যাব। আমরা কাউকে ছাড় দেব না। আমাদের এক সাংসদ (আমানুর রহমান খান) জেলে আছেন। প্রধানমন্ত্রী মাদকের ব্যাপারে জিরো টলারেন্স ঘোষণা করেছে। তাই মাদকবিরোধী অভিযান চলবে।’

দেশজুড়ে র‍্যাব ও পুলিশের মাদকবিরোধী অভিযান শুরুর পর ১৩ দিনে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন ৯১। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দাবি, তাঁদের ৮৪ জনই মাদক ব্যবসায়ী।

এ ছাড়া মন্ত্রী গার্মেন্টস মালিকদের প্রতি ১৪ জুনের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করতে অনুরোধ জানিয়েছেন। একই সঙ্গে ঈদের যাত্রাকে নির্বিঘ্ন করতে সড়কপথে ঈদের তিন দিন অগে থেকে পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ রাখতে বলেছেন।