বাসের চাপায় থেঁতলে যাওয়া পা নিয়ে জীবন শঙ্কায় নুরুল আমিনের

মহাখালীতে বাসের চাপা থেকে উদ্ধার করে নুরুল আমিনকে হাসপাতালে নেওয়া হচ্ছে (ফাইল ছবি)
মহাখালীতে বাসের চাপা থেকে উদ্ধার করে নুরুল আমিনকে হাসপাতালে নেওয়া হচ্ছে (ফাইল ছবি)

বাসের চাপায় থেঁতলে যাওয়া পা সংক্রমিত হয়ে এখন জীবন শঙ্কায় রয়েছে নুরুল আমিনের (৫৬)। ১৭ মে রাজধানীর মহাখালীতে একটি বাস তাঁর পায়ের ওপর রেখেই পালিয়ে যান চালক। পরে উপস্থিত লোকজন বাস সরিয়ে তাঁর পা বের করে নিয়ে আসেন। এখন পর্যন্ত কোনো ক্ষতিপূরণ পাননি।

খিলগাঁওয়ের প্রকাশনা ব্যবসায়ী নুরুল আমিনের ডান পা বাসের চাপায় থেঁতলে হাঁটুর নিচ থেকে মাংসপেশি খসে পড়ে গেছে। আহত হওয়ার পর তাঁকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করা হয়।

নুরুল আমিনের আজ সোমবার জামাতা নুরুল ইসলাম প্রথম আলোকে বলেন, তাঁর ডান পায়ের সংক্রমণ মারাত্মক আকার ধারণ করেছে। গতকাল রোববার তাঁকে পঙ্গু হাসপাতাল থেকে বেসরকারি হাসপাতাল ট্রমা সেন্টারে নেওয়া হয়েছে। এখন সেখানে তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন। তাঁর ডান পা কেটে ফেলতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তবে এখনই সেই অস্ত্রোপচার করা যাচ্ছে না। সংক্রমণ থেকে তাঁর শরীরে আরও নানা জটিলতা দেখা দিয়েছে।

নুরুলের ওপর নির্ভরশীল তাঁর দুই ছেলেমেয়ে ও পরিবার। তিনি দুর্ঘটনায় আহত হওয়ার পর থেকে অকূলপাথারে পড়েছে পরিবারটি। এদিকে বনানী থানার পুলিশ জানিয়েছে, দুর্ঘটনার জন্য দায়ী বাসটি আটক করা হয়েছে। তবে আহত ব্যক্তির পরিবার এ বিষয়ে কোনো মামলা করেনি।

আহত ব্যক্তির জামাতা নুরুল ইসলাম বলেন, নুরুল আমিনকে বাঁচাতে হাসপাতাল ও চিকিৎসকদের কাছে দৌড়াদৌড়ি করেই তাঁরা কূল পাচ্ছেন না। এ কারণে থানায় যেতে পারেননি। তবে একজন পুলিশ কর্মকর্তা তাঁদের সঙ্গে যোগাযোগ করেছিলেন। সেই কর্মকর্তা বাসমালিকের সঙ্গে সমঝোতায় যাওয়ার পরামর্শ দিয়েছেন। এ ক্ষেত্রে তাঁরা সাহায্য করবেন বলে জানিয়েছেন।