খালেদার মুক্তি ও নির্দলীয় সরকারের দাবিতে সময় হলে কঠোর কর্মসূচি: মোশাররফ

খন্দকার মোশাররফ হোসেন
খন্দকার মোশাররফ হোসেন

বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি আদায়ে সময় হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। 

আজ সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সেমিনার হলে জাতীয়তাবাদী কৃষক দলের আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ অনুষ্ঠান হয়।
মোশাররফ হোসেন বলেন, ‘খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা আইনি লড়াইয়ের পাশাপাশি শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে যাচ্ছি। তবে অনেকেই কঠোর কর্মসূচির কথা বলছেন। এ জন্য আমাদের প্রস্তুতি নিতে হবে।’
বিএনপির এই নেতা বলেন, বিচার বিভাগ স্বাধীন নয়। সে কারণে শুধু আইনি প্রক্রিয়ায় বেগম খালেদা জিয়ার মুক্তি হবে বলে মনে হয় না। এ জন্য আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে স্বৈরাচারী সরকারকে বিদায় করতে হবে। এই সরকারের বিদায় ছাড়া খালেদা জিয়ার মুক্তি হবে না বলে মন্তব্য করেন তিনি।
এ সময় সভাপতির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য আইনি লড়াইয়ের পাশাপাশি রাজপথে এই ইস্যুর ফয়সালা করতে হবে।
কৃষক দলের সহদপ্তর সম্পাদক এস কে সাদীর পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের নেতা এম এ তাহের প্রমুখ।
ইফতারের আগে খালেদা জিয়ার সুস্থতা ও মুক্তি এবং দেশের অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।