গাছে ইমামের, বিলে শিক্ষিকার লাশ

চাঁপাইনবাবগঞ্জে ও সিরাজগঞ্জে পৃথক ঘটনায় দুজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার সকাল ১০টায় চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় মসজিদের এক ইমামের ঝুলন্ত ও দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার একটি বিল থেকে এক স্কুলশিক্ষিকার লাশ উদ্ধার করে পুলিশ।

গোমস্তাপুর থানার পরিদর্শক (তদন্ত) এস এম জাকারিয়া প্রথম আলোকে বলেন, উপজেলার পার্বতীপুর ইউনিয়ন পরিষদের দায়েমপুর গ্রামে বাড়ির পাশের আমবাগান থেকে মজিবুর রহমান (৫৫) নামের এক ইমামের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। মজিবুর রহমান আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে তাঁর লাশ হস্তান্তর করা হয়েছে।

এস এম জাকারিয়া বলেন, মজিবুর রহমান একসময় ডেসটিনির সঙ্গে জড়িত ছিলেন। সেখানে তিনি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হন। পরে বিভিন্ন এনজিওর কাছ থেকে টাকা নিয়ে ঋণগ্রস্ত হয়ে পড়েন। ধারণা করা হচ্ছে, হতাশা থেকে তিনি আত্মহত্যা করেছেন। এ ব্যাপারে থানায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা হয়েছে।

অপর দিকে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধুবিল ইউনিয়নের বেতুয়া গ্রামের মাটিয়া বিল এলাকা থেকে রহিমা খাতুন (২৫) নামে এক স্কুলশিক্ষকের লাশ উদ্ধার করেছে সলঙ্গা থানা-পুলিশ। রহিমা খাতুন বেতুয়া গ্রামের আবদুর রহিম প্রামাণিকের মেয়ে। তিনি ওই গ্রামের আনন্দ স্কুলে শিক্ষকতা করতেন।

সলঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াহেদুজ্জামান বলেন, ভোররাতে পরিবারের সবার সঙ্গে সাহ্‌রি খান রহিমা। এরপর যে যাঁর ঘরে ঘুমাতে যান। রোজা উপলক্ষে স্কুল বন্ধ রয়েছে। সকাল আটটার দিকে বাড়ির লোকজন টের পান রহিমা ঘরে নেই। খোঁজাখুঁজি শুরু করেন। পরে দুপুর ১২টার দিকে গ্রামের বিলে তাঁর লাশ পাওয়া যায়।

ওসি বলেন, বিলটি বেশ নির্জন। রহিমা খাতুনের বাড়ি থেকে পূর্ব দিকে আধা কিলোমিটার দূরে এটি। কীভাবে তাঁর মৃত্যু হয়েছে, তা এখনো বলা যাচ্ছে না। মরদেহ ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পাওয়ার পরে মৃত্যুর কারণ জানা যাবে বলে তিনি জানান।

ধুবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান ইমাম তালুকদার বলেন, ঘটনাটি দুঃখজনক। তদন্ত করে দোষী ব্যক্তিদের উপযুক্ত শাস্তির দাবি জানান তিনি।