ঢাকার গেন্ডারিয়ায় মাদকবিরোধী অভিযান, আটক ২৮

গেন্ডারিয়ায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ২৮জনকে আটক করা হয়। ছবি: ফোকাস বাংলা
গেন্ডারিয়ায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ২৮জনকে আটক করা হয়। ছবি: ফোকাস বাংলা

রাজধানীর গেন্ডারিয়া এলাকা থেকে মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২৮ জনকে আটক করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে মাদকবিরোধী অভিযান চালিয়ে এদের আটক করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এদের কাছ থেকে ৭২০ পুরিয়া হেরোইন, ২২৫টি প্যাথেড্রিন, তিন কেজি গাঁজা ও ২০০ ইয়াবা জব্দ করা হয়।

আজ সকাল সাড়ে ১০টার দিকে গেন্ডারিয়া, শ্যামপুর ও যাত্রাবাড়ী থানা এলাকার মধ্যবর্তী স্থানে গড়ে ওঠা নামাপাড়া বস্তিতে মাদক বিরোধী এই অভিযান শুরু হয়। অভিযানে এই তিনটি থানার প্রায় তিন শ পুলিশ সদস্যর সঙ্গে ডিএমপি গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরাও অংশ নেন। অভিযান চলাকালে পুরো বস্তিটি পুলিশের ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি চালানো হয়।

প্রায় দুই ঘণ্টার অভিযানে মাদকদ্রব্যসহ ২৮ জনকে আটক করা হয়। অভিযান শেষে সংবাদ ব্রিফিং করেন ডিএমপির যুগ্ম কমিশনার (অপারেশন) মনির হোসেন। সাম্প্রতিক সময়ে রাজধানীতে মাদকবিরোধী অভিযানগুলোর মধ্যে নামাপাড়ায় সবচেয়ে বড় অভিযান চালানো হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

যুগ্ম কমিশনার মনির হোসেন বলেন, নামাপাড়া বস্তির পুরোনো সমস্যা হচ্ছে মাদক। তাই অন্যান্য এলাকার মতো এই বস্তিতেও মাদকবিরোধী অভিযান চালানো হয়েছে।

আজকের অভিযানের মাধ্যমে নামাপাড়া বস্তি ও আশপাশের এলাকার মাদক সমস্যা নির্মূল হবে জানিয়ে তিনি বলেন, হয়রানি করা মাদকবিরোধী এই অভিযানের উদ্দেশ্য নয়। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এখানে অভিযানটি পরিচালিত হয়েছে। যদি নিরপরাধ কেউ ধরা পড়েন, থানায় নিয়ে বাছাইয়ের পর তাঁকে ছেড়ে দেওয়া হবে।

সম্প্রতি রাজধানীর মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে, কড়াইল বস্তিতে, কারওয়ান বাজার রেল বস্তিতে, ঢাকা সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীদের আবাসিক এলাকা গণকটুলী সিটিপল্লিতে, যাত্রাবাড়ীর ধলপুর এলাকায়, মিরপুর দারুস সালাম, হাজারীবাগ, বাসাবো, চকবাজারের ইসলামবাগে মাদক বিরোধী অভিযান চালানো হয়েছে। এ ছাড়া সাম্প্রতিক মাদকবিরোধী অভিযানে ঢাকাতেই কথিত বন্দুকযুদ্ধে চারজনের মৃত্যু হয়েছে।