অভিযানে নিরপরাধ ব্যক্তি ক্ষতিগ্রস্ত যেন না হয়, সংসদীয় স্থায়ী কমিটি

জাতীয় সংসদ ভবন
জাতীয় সংসদ ভবন

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সতর্কতার সঙ্গে মাদকবিরোধী অভিযান চালাতে বলেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি; যাতে কোনো নিরপরাধ ব্যক্তি অভিযানে ক্ষতিগ্রস্ত না হয়।

আজ বৃহস্পতিবার সংসদ ভবনে সংসদীয় কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। সেই সঙ্গে বিতর্কের ঊর্ধ্বে থেকে এ অভিযান চালানোর পরামর্শ দিয়েছে কমিটি।

বৈঠক শেষে কমিটির সদস্য ফখরুল ইমাম প্রথম আলোকে বলেন, একটি পত্রিকায় মাদক ব্যবসায়ীদের তালিকা প্রকাশ করা হচ্ছে। কমিটি জানতে চেয়েছে, কীসের ভিত্তিতে অভিযান চালানো হচ্ছে। সংশ্লিষ্ট ব্যক্তিরা বলেছেন, পাঁচটি সংস্থা তালিকা করেছে। সেগুলো সমন্বয় করে তালিকা করে এর ভিত্তিতে অভিযান চালানো হচ্ছে। স্থানীয়ভাবে কোনো তালিকা করার সুযোগ নেই। তাঁরা সাবধানতার সঙ্গে অভিযান চালাতে বলেছেন, যাতে কোনো নিরপরাধ ব্যক্তি ক্ষতিগ্রস্ত না হয়।


সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈঠকে মালয়েশিয়া ও সিঙ্গাপুরে অবস্থানকারী বাংলাদেশিদের পাসপোর্ট ও ভিসা নবায়ন কার্যক্রম আরও সহজ করার সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি টিপু মুনশির সভাপতিত্বে সভাপতিত্বে কমিটির সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মো. ফরিদুল হক খান, আবুল কালাম আজাদ, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, ফখরুল ইমাম ও কামরুন নাহার বৈঠকে অংশ নেন।