শক্তিমান হত্যায় আটক দুজনকে রাঙামাটি নিয়ে গ্রেপ্তার দেখানো হবে

নিহত শক্তিমান চাকমা
নিহত শক্তিমান চাকমা

ঢাকার আশুলিয়া থেকে পার্বত্য চট্টগ্রামের অন্যতম আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে আটক করেছে পুলিশ। শনিবার বিকেলে বুড়িরবাজার এলাকা থেকে তাঁদের আটক করা হয়। তাঁরা দুজনই রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যার ঘটনায় জড়িত বলে পুলিশ জানিয়েছে।

আটক ব্যক্তিরা হলেন কান্তময় চাকমা (৩০) ও রিপন ত্রিপুরা (৩১)।

আশুলিয়া থানার পুলিশ ও স্থানীয় ব্যক্তিদের সূত্রে জানা গেছে, কান্তময় চাকমা ও রিপন ত্রিপুরা আজ (শনিবার) বিকেলে বুড়ির বাজার এলাকায় লিফলেট বিতরণ করছিলেন। ওই সব লিফলেটে পাহাড়-সমতলে নারীর সম্ভ্রম, জীবনের নিরাপত্তা, বন্দুকযুদ্ধের নামে হত্যা এবং রাষ্ট্রীয় নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলার আহ্বান জানানো হয়। লিফলেট বিতরণের সময় আশুলিয়ায় বসবাসরত পার্বত্য অঞ্চলের নাগরিকেরা তাঁদের আটক করে পুলিশে সোপর্দ করেন।

আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ বলেন, তাঁরা ইউপিডিএফের সদস্য এবং রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যার ঘটনায় জড়িত বলে জানা গেছে।

যোগাযোগ করা হলে রাঙামাটির পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, রিপন ত্রিপুরা নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। আর কান্তময় চাকমা সন্দেহভাজন আসামি। তিনি আরও বলেন, এ দুজনকে আইনিপ্রক্রিয়ার মাধ্যমে রাঙামাটি আনা হবে। এরপর তাঁদের ওই মামলায় গ্রেপ্তার দেখানো হবে।