রূপগঞ্জে বাস-লেগুনা সংঘর্ষে নিহত ২

দুর্ঘটনা
দুর্ঘটনা

রাজধানীর রমনায় মোটরসাইকেল ও রিকশার সংঘর্ষে এক যুবক নিহত হয়েছেন। আজ মঙ্গলবার ভোরে রমনায় সুগন্ধা ক্রসিংয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। অপর দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে যাত্রীবাহী বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন।

রমনা থানার উপপরিদর্শক মো. মোশারফ হোসেন জানান, আজ ভোরে মো. ফারুক হোসেন (৩৩) পালসার মোটরসাইকেলে করে রমনা থানার পুলিশ ভবন ক্রসিং থেকে কাকরাইলের দিকে যাচ্ছিলেন। পথে সুগন্ধা ক্রসিংয়ে কাছে একটি রিকশার সঙ্গে তাঁর মোটরসাইকেলের সংঘর্ষ হলে তিনি রাস্তায় ছিটকে পড়েন। এ ঘটনায় তিনি ও রিকশাচালক দুজনই আহত হন। পরে তাঁদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মোটরসাইকেল আরোহী ফারুককে মৃত ঘোষণা করেন। রিকশাচালককে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। ময়নাতদন্ত শেষে দুপুরে মরদেহ নিয়ে যান স্বজনেরা। ফারুকের বাসা ওয়ারী থানার নারিন্দা এলাকায়।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার খাদুন এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে আজ সকাল সাড়ে ১০টার দিকে যাত্রীবাহী বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষে লেগুনা চালকসহ দুজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তিরা হলেন লেগুনাচালক সোহেল মিয়া (২৫) ও ফল ব্যবসায়ী হাসান ভূঁইয়া (২৯)। সোহেল চাঁদপুর সদর উপজেলার রনাগল এলাকার হারুন মিয়ার ছেলে ও হাসানের বাড়ি রূপগঞ্জ উপজেলার পাতাই খাঁ এলাকায়। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। তাঁদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির জানান, যাত্রীবাহী বাসের ধাক্কায় লেগুনাটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই লেগুনার চালক সোহেল মিয়া ও ফল ব্যবসায়ী হাসান ভূঁইয়ার মৃত্যু হয়। দুর্ঘটনার শিকার যাত্রীবাহী বাসটিও পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এতে ১০ যাত্রী আহত হন। আহত ব্যক্তিদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কাইয়ুম জানান, দুর্ঘটনার পর কাঁচপুর হাইওয়ে থানা-পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত ব্যক্তিদের লাশ এবং দুর্ঘটনাকবলিত বাস ও লেগুনা উদ্ধার করে। বাসের চালক ও হেলপার পালিয়ে গেছে। স্বজনদের অনুরোধে নিহত ব্যক্তিদের লাশ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে কাঁচপুর হাইওয়ে থানায় একটি অপমৃত্যু মামলা করার প্রস্তুতি চলছে।